শিরোনামঃ-

» জগন্নাথপুরে ৫ হাজারের বেশি রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দিলেন প্রবাসী আওয়ামীলীগ নেতা সাজিদুর রহমান ফারুক

প্রকাশিত: ১৯. আগস্ট. ২০২৩ | শনিবার

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরে প্রায় ৫ হাজারের বেশি রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

শনিবার (১৯ আগষ্ট) সকাল ১১টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত জগন্নাথপুর পৌর শহরের ইকরছই মাদ্রাসা প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ফ্রি মেডিকেল ক্যাম্প’ নামে সাধারন মানুষকে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু স্মরণে ফ্রি এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। এতে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তারগণ জগন্নাথপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আগত গরিব, দুস্থ অসহায় প্রায় ৫ হাজারের বেশি পুরুষ, মহিলা ও শিশু রোগীকে বিনা মুল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক সংশ্লিষ্টরা। এতে বিভিন্ন বিষয়ে ২৫ জন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করেন।

এসময় ডাক্তাররা রোগীদের সমস্যার কথা মনযোগ সহকারে শুনে তাদেরকে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করে চিকিৎসাপত্র প্রদান ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়।

বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে ফ্রি এ মেডিকেল ক্যাম্পের সংবাদ আগে থেকে প্রচার করায় শনিবার সকাল থেকে দিনভর জগন্নাথপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে নানা বয়সী রোগীরা চিকিৎসা নিতে ক্যাম্পে সমবেত হন।

এসময় ক্যাম্পের চিকিৎসকরা ক্রমান্বয়ে আন্তরিকতার সাথে রোগীদের সমস্যার কথা শুনে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করেন। এতে ভীষণ খুশি আগত রোগীরা। এ কর্মসূচী আয়োজক যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন,মানব সেবাই হচ্ছে আমাদের রাজনীতির মুল লক্ষ্য,তাই আমাদের রাজনৈতিক আদর্শের পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আমার নিজের ক্ষুদ্র প্রচেষ্টায় এই আয়োজন।

এ কর্মসূচী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য উৎসর্গ করে আয়োজন করেছি। প্রবাসী আওয়ামীলীগ নেতা সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন,অসহায় মানুষের সাহায্যার্থে সাধ্যমতো সেবা প্রদানে এগিয়ে আসার নির্দেশ দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু। আমি সাবেক ছাত্রলীগ কর্মী হিসেবে আমার দীর্ঘ প্রবাস জীবনের আয় উপার্জন দ্বারা বন্যা দুর্যোগ,করোনা মহামারী সহ সবসময় জগন্নাথপুর-শান্তিগঞ্জের গরীব দু:খী মানুষের পাশে থাকার চেষ্টা করি। তিনি বলেন,জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বাস্থ্যসেবাসহ জনগনের জীবনমান উন্নয়নে অনেক দূর এগিয়েছে। তৃলমূল মানুষের মাঝে স্বাস্থ্যসেবা নিশ্চিত করে আমি শুধু নেত্রীর স্বাস্থ্য আন্দোলনের একজন গর্বিত অংশীদার হয়েছি মাত্র।

এ কর্মসূচী আয়োজন ও সফল করতে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন চিকিৎসক, সেবক, সেবিকা রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিগন প্রশাসনের কর্মকর্তা,সাংবাদিক সহ সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বিশ্বমানবতার মা দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদার হতে তাঁর পাশে থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করার অঙ্গীকার করে এলাকাবাসীর কাছে তিনি দোয়া সমর্থন ও সহযোগিতা কামনা করেন।

এসময় ইকড়ছই মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মো.সাইফুল ইসলাম, রসুলগঞ্জ বাজার জামে মসজিদের খতিব মুফতি বদরুদ্দিন আলামিন,আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি আল-হেলাল,সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন ও জগন্নাথপুর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক অমিত দেব প্রমুখ সহ স্হানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ সহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ ও প্রতিনিধিগন উপস্হিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৪ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031