» হরতাল সফল করতে সিলেটে পথসভা, মিছিল ও গণসংযোগ

প্রকাশিত: ২৩. আগস্ট. ২০২২ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে আগামী ২৫ আগস্ট বৃহস্পতিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোট ও ৯ সংগঠন সিলেট জেলা শাখার উদ্যোগে মিছিল, পথসভা ও গনসংযোগ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় সিলেটের দক্ষিণ সুরমার চাঁদনীঘাটে সমাবেশ শেষে মিছিল বের হয়ে নগরীর গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হুমায়ুন রশীদ চত্বরে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

তার আগে সকাল ১১টায় নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার এলাকায় ও বিভিন্ন মার্কেটে হরতালের সমর্থনে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়।

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে পথ সভা গুলোতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাসদ (মার্ক্সবাদী) আহ্বায়ক উজ্জল রায়, সিপিবি বিভাগীয় সমন্বয়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাছান সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক সুশান্ত সিনহা সুমন, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) ডাঃ হরিধন দাশ, বাসদ (মার্ক্সবাদী) জেলা সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য মহিতোষ দেব মলয়, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল, বাসদ (মার্ক্সবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত, চালক সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মঞ্জু আহমদ প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম নিম্নমুখী তখন সরকার গত ৫ আগস্ট গভীর রাতে জালানি তেলের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত জনগণের উপর চাপিয়ে দিয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর পরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত সরকার নিয়েছে। ফলে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বাড়ছে। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অন্যদিকে সরকার আবারও গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্ত করছে।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী শাসন-দুর্নীতি-লুটপাট-অপচয়ের কারণে দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে। সরকারের বহুল কথিত উন্নয়নের গল্প ফাঁকা বুলিতে পরিণত হয়েছে।

বক্তারা জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানোর দাবিতে আগামী ২৫ আগস্ট বৃহস্পতিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) পর্যন্ত হরতাল সফল করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৬২ বার

Share Button

Callender

February 2023
M T W T F S S
« Jan    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728