শিরোনামঃ-

» বিশেষ ট্রাইব্যুানাল গঠন করো, জামাত শিবিরের হত্যা সন্ত্রাসের বিচার করো : জাসদ

প্রকাশিত: ২৪. সেপ্টেম্বর. ২০২১ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

১৯৮৮ সালের ২৪ সেপ্টেম্বর ঘাতক জামায়াত শিবিরের হাতে নির্মমভাবে নিহত শহীদ জুয়েল, মুনির, তপন দিবসে জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় জেলা জাসদের সভাপতি লোকমান আহমদের সভাপতিত্বে ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, ঘাতক জামাত শিবির চক্র গত ৩২ বছরের সারাদেশে শহীদ জুয়েল, মনির, তপন সহ ৩২ জন প্রগতিশীল ছাত্র নেতাকে হত্যা করে। এবং হাজারো নেতাকর্মী তাদের আক্রমণে আহত ও পঙ্গু হয়। তাই একটি বিশেষ ট্রাইব্যুানাল গঠন করে ঘাতক জামাত শিবির চক্র কর্তৃক সংগঠিত সকল হত্যা সন্ত্রাসের বিচার দাবী জানানো হয়। পাশাপাশি যুদ্ধাপরাধী ঘাতক জামাত শিবিরের রাজনীতির নিষিদ্ব করার জোর দাবী জানানো হয়।

সভার শুরুতে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সভায় ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। একেই দাবীতে বিকাল ৪টায় বৈজ্ঞানিক সমাজতন্ত্রে বিশ্বাসী বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখা ঐত্যিহাসিক কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, ছাত্রনেতা ওয়ালী হোসেন, নিজাম উদ্দিন, আব্দুস সামাদ, রাজু আহমদ, পারভেজ আহমদ, অলিদ চৌধুরী আরমান প্রমুখ। বিকাল ৪টায় শহীদ মনির, জুয়েল, তপন এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা ও মহানগর জাসদ।

উক্ত স্মারণ সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা জাসদের প্রতিষ্ঠাকালীন নেতা রফিকুল হক, জেলা জাসদের সাধারণ সম্পাদক কে.এ কিবরিয়া চৌধুরী, সৈয়দ আনসার আলী, মহি উদ্দিন, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, আব্দুল হাসিব চৌধুরী, সুকান্ত ভট্টাচার্য্য, ছালিক আহমদ, মুকুল আহমদ, শাহজাহান জুবেরী, ফারুক আহমদ প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮ বার

Share Button

Callender

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031