শিরোনামঃ-

» ভূমিকম্পের ডেঞ্জার জোন সিলেট চৌকিদেখীতে আতঙ্ক ছড়াচ্ছে জামান ম্যানশন, ধ্বসে পড়ার আশংকায় আতঙ্কে এলাকাবাসী

প্রকাশিত: ০৮. জুন. ২০২১ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

ভূমিকম্পের ডেঞ্জার জোন সিলেট নগরীর চৌকিদেখী রংধনু-৫৫নং দোতলা বিল্ডিংকে ৮ তলায় উন্নীত করা হচ্ছে। এ ব্যাপারে এলাকাবাসী সিলেট সিটি কর্পোরেশন বরাবরে অভিযোগ দাখিল করেছেন।

অভিযুক্ত শাহ জামাল আহমদ খানের প্রতি ২০২০ সালের ২ ফেব্রুয়ারি তারিখে নোটিশ প্রদান করা হলেও নির্মাণ কাজ বন্ধ করা হয়নি।

জানা গেছে, সিলেট সিটি কর্পোরেশনের আওতাধীন ৯২নং আম্বরখানা মৌজার ১৬৬নং দাগের উত্তরাংশে দোতলা একটি বিল্ডিং রয়েছে। যার মূল মালিক ছিলেন মো. আব্দুল জলিল। পরবর্তীতে তিনি শাহ জামাল আহমদ খান ও তার স্ত্রীর নিকট এই বিল্ডিং ও ভূমি বিক্রি করে ফেলেন।

সম্প্রতি শাহ জামাল আহমদ খান ওই বিল্ডিং বহাল রেখে শাহ জামাল ম্যানশন নামে ৭ম তলা ভবনে উন্নীত করার উদ্যোগ নিয়েছেন। ফলে আশপাশের নিচু বাসাবাড়ি ও এগুলোর জনগণের জানমাল চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ঝুঁকি এড়াতে ও জানমালের নিরাপত্তা বিধানে এলাকাবাসী সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগের প্রেক্ষিতে গত ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে শাহ জামাল আহমদ খানের প্রতি নোটিশ প্রদান করা হয় এবং বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলেও অজ্ঞাত কারণে পরবর্তী কোন কার্যক্রম গ্রহণ করা হয়নি। ফলে নির্মাণ কাজ অব্যাহত থাকায় এলাকাবাসী চরম জীবন ঝুঁকিতে রয়েছেন। এব্যাপারে এলাকাবাসী উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সম্প্রতি এলাকার বাসিন্দারা আবারো সিলেট সিটি কর্পোরেশন মেয়র বরাবরে আরেকটি স্মারকলিপি প্রদান করেছেন। স্মারকলিপিতে স্বাক্ষর করেন এডভোকেট মো. শাহারাজ, মো. হেলাল আহমদ, কামরুজ্জামান এডভোকেট নওরাজ প্রমুখ।

স্মারকলিপির অনুলিপি স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, সিটি কর্পোরেশনের যুগ্ম সচিব, এসএমপি পুলিশ কমিশনার সহ সরকার ও প্রশাসনের বিভিন্ন দায়িত্বশীল মহলে প্রেরণ করা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫ বার

Share Button

Callender

June 2021
M T W T F S S
« May    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930