শিরোনামঃ-

» স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের মাসব্যাপী সেবামূলক ফ্রি কর্মসূচির উদ্বোধন

প্রকাশিত: ২৭. মার্চ. ২০২১ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের দুইযুগ পূর্তি এবং বীর শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মাসব্যাপী সেবামূলক ফ্রি কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৭ মার্চ) দুপুরে দরগাহ গেইটস্থ ক্রিসেন্ট ব্লাড ব্যাংক কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মানব জীবনে রক্তের গুরুত্ব অপরিসীম।

এক ব্যাগ রক্তের কারণে বেঁচে যায় একটি মানুষের জীবন। সিলেটের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে সবসময়ই একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে ক্রিসেন্ট ব্লাড ব্যাংক। করোনাকালীন সময়ে ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের স্বল্প খরচে প্লাজমা দিয়ে জনসাধারণকে যে সহযোগিতা করে যাচ্ছে তা প্রশংসার যোগ্য। তাই অতিতের মতো ভবিষ্যতেও জনগণের পাশে থেকে রক্ত সংক্রান্ত যে কোন ধরণের সহযোগিতা অব্যাহত রাখবে ক্রিসেন্ট ব্লাড ব্যাংক।

তিনি ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের মাসব্যাপী ব্যাপি ফ্রি প্লাজমা, প্লাটিলেট, রেডসেলসহ রক্তের বিভিন্ন উপাদান পৃথিকরণ।

কিডনী, ক্যান্সার, থ্যালাসেমিয়া, রক্ত স্বল্পতাসহ সকল রোগীদের ব্লাড ট্রান্সফিউশন এবং সিলেট মহানগরীর ২৭টি ওয়ার্ডে ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদানে উৎসাহিত করার উদ্যোগকে স্বাগত জানান। আর এ ধরণের সেবামূলক কাজে সহযোগিতা এবং সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের সত্ত্বাধিকারী ও পরিচালক জাকির আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং সিলেট জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুলতান সুমনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শুয়েব আহমদ, রোটারী ডিস্ট্রিক্ট পাস্ট গভর্নর ইঞ্জিনিয়ার এমএ লতিফ, সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য রাহাত তরফদার, সাবেক কাউন্সিলর আব্দুস সামাদ নজরুল, দৈনিক উত্তর পূর্বের বার্তা সম্পাদক ফখরুল ইসলাম, ব্যবসায়ি ইশফাক আহমদ চৌধুরী, সাবেক সামরিক সদস্য ও ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের টেকনিক্যাল সুপার ভাইজার আব্দুর রশীদ তালুকদার, ডাচ বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আজাদ, সিসিক ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং দরগা বাজার সমিতির সভাপতি জুনায়েদ আহমদ, ওবায়েদ আহমদ চৌধুরী দিপু সহ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতেই মুক্তিযোদ্ধের বীর শহীদদের আত্মার শান্তি কামনা এবং দেশবাসীর সু-স্বাস্থ্য কামনায় মোনাজাত পরিচালনা করেন হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা হুজাইফা হোসেন চৌধুরী।

এছাড়াও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের মাসব্যাপী সেবামূলক ফ্রি কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে কেক কাটা, ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬ বার

Share Button

Callender

June 2021
M T W T F S S
« May    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930