শিরোনামঃ-

» সিএমএম আদালতে ওয়েবসাইট চালু

প্রকাশিত: ০১. অক্টোবর. ২০২০ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ

সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সেবা দেয়ার জন্য ওয়েবসাইট চালু করা হয়েছে।

ওয়েবসাইট থেকে সব ধরণের তথ্য পাওয়া যাবে।

সেই সাথে ওয়েবসাইটে থাকা নির্দিষ্ট একটি অপশনের সার্বিক তথ্য দিয়ে অভিযোগ দাখিল করা যাবে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সন্ধ্যায় চীফ জুডিশিয়াল আদালতের মিলনায়তনে এই ওয়েবসাইটির উদ্বোধন করেন, সিলেট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বজলুর রহমান সহ অতিথিবৃন্দ।

এসময় তিনি বলেন, ওয়েবসাইটিকে এমন কিছু অপশন রাখা হয়েছে যা সবার উপকারে আসবে।

সহজে পাওয়া যাবে তথ্য। ভোগান্তি পোহাতে হবে না ভুক্তভোগিদের। মানুষ এর সুফল ভোগ করবে। কোন মামলার কবে হাজিরা, কবে সাক্ষ্যি এসব তথ্য পাওয়া যাবে এখানে।

সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক সাইফুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবুল কাশেম।

এসময় তিনি বলেন, মানুষের সেবা দেয়ার লক্ষ্যে এই ওয়েবসাইটটি চালু করা হয়েছে।

এই ওয়েবসাইটের মাধ্যমে সেবা পাওয়ার পাশাপাশি ভুক্তভোগিরা অভিযোগও দাখিল করতে পারবেন। সেই ক্ষেত্রে অভিযোগকারীর সব তথ্য গোপন থাকবে।

সভাপতির বক্তব্যে মহানগর দায়রা জজ আব্দুর রহিম বলেন, এই ওয়েবসাইটটি দেখে আমি অনুপ্রেরাণিত। ওয়েবসাইটের মাধ্যমে উপকৃত হবেন আদালতে আসা ভুক্তভোগিরা। এরকম কার্যক্রম সিলেটের অন্যান্য আদালতে চালু করার পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে ওয়েবসাইটের সার্বিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক জিয়াদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন আদালতের বিচারকদের পাশাপাশি বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ, সাধারণ সম্পাদক ফজলুল হক সেলিম, সিলেট জেলা আদালতের পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক তুহিনুল হক তুহিন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৫ বার

Share Button

Callender

January 2021
M T W T F S S
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031