শিরোনামঃ-

» সিরাক-বাংলাদেশের উদ্যোগে সিলেটে ইয়ুথ সামিট ২০২০ সম্পন্ন

প্রকাশিত: ০৯. সেপ্টেম্বর. ২০২০ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

আরএইচআরএন প্ল্যাটফর্মের সহযোগীতায় সিরাক-বাংলাদেশের উদ্যোগে সিলেটে ‘ইয়ুথ সামিট ২০২০’ এর আয়োজন করা হয়েছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের কনফারেন্স হলে এই অনুষ্ঠান হয়। সামিটটি তরুণদের জন্য জনগণের সমর্থনের পক্ষে পুনর্জীবিত করতে নীতি-নির্ধারকদের মধ্যে একটি সেতুবন্ধনের সুযোগ তৈরি করে দিয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন, সিলেট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক এ কে এম আব্দুস সুবহান, উপস্থিত ছিলেন সিরাক-বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম সৈকত, প্রোগ্রাম অফিসার তাসনিয়া আহমেদ, প্রতিনিধি নাহিদ রহমান সহ ওয়াইএফএস ফোরামের তরুণ অ্যাডভোকেটরা।

বিভাগীয় সমন্বয়কারী, সিরাক-বাংলাদেশ এর মুসা আহমেদ সামিটটি স্বাগত বক্তব্যের মাধ্যমে উদ্বোধন করেন এবং ওয়াইএফএস সামিটের তরুণ এডভোকেটদের ভূমিকা, তরুণ প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত বিভাগীয় কার্যাদি ও অগ্রণী ভূমিকা তুলে ধরেন।

সিরাক-বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম সৈকত বলেন, কোভিড মহামারী একদিকে যেমন সাধারণ স্বাস্থ্যসেবা কার্যক্রমকে বিঘ্নিত করেছে, একইভাবে তরুণ ও কিশোর কিশোরীদের মানসিক ও প্রজনন স্বাস্থ্য এর সঠিক তথ্য ও সেবা প্রাপ্তি থেকে বাধাগ্রস্থ করছে, যা বৈশ্বিক পর্যায়ে তুলে ধরার প্রতি তিনি অধিক জোরদার করেছেন, যা উন্নয়নের পূর্বশর্ত হিসেবে প্রাধান্য পাওয়া উচিত।

প্রধান অতিথি সিলেট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক এ কে এম আব্দুস সুবহান তরুণ এবং কিশোর-কিশোরীদের যুববান্ধব সেবা নিশ্চিতকরণে সচেতন বৃদ্ধি প্রকল্পে সরকারের সাথে কাজ করার জন্য আহ্বান জানান এবং সকল প্রকার সার্বিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দেন।

তাসনিয়া আহমেদ বর্তমান কৈশোর বান্ধব সেবা কেন্দ্রের পরিস্থিতি, সেবার মান, তরুণ ও কিশোর- কিশোরীদের সেবার সহজলভ্যতার মাঠ পর্যায়ের অবস্থা ও পরিস্থিতির তুলনামূলক চিত্র তুলে ধরেছেন। তিনি যুব বান্ধব সেবা ও তথ্যের প্রয়োজনীয়তা ও সহজলভ্যতার সাথে নিশ্চিতকরণে সরকারকে আরও বেশি মনোনিবেশ করার জন্য আহ্বান জানিয়েছেন।

ফোরামটি নেতৃত্বের জন্য সিলেট বিভাগীয় পর্যায়ে নতুন কমিটি ঘোষণা করা হয়, যার মাঝে ১জন ফোকাল নুজহাত ইসলাম ও ২জন কো-ফোকাল পারসন হিসেবে সাকিব চৌধুরী ও মোঃ রুম্মান আহমেদ নির্বাচিত হয়। যারা আগামী ১ বছর এই তরুণ এডভোকেট ফোরামটি সারাদেশে দক্ষতার সাথে নেতৃত্ব দিবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930