শিরোনামঃ-

» এসএমপি ট্রাফিক বিভাগের অভিযানে ৪২টি যানবাহন আটক

প্রকাশিত: ০৪. সেপ্টেম্বর. ২০২০ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

নগরীর বিভিন্ন সড়কে বেপরোয়া গতিতে প্রতিযোগীতা করে মোটরসাইকেল চালানোর কারনে সড়ক দূর্ঘটনার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যার ফলে ঝরে যাচ্ছে মূল্যবান প্রাণ ও পঙ্গুত্ব বরণ করছেন অনেকে।

জনসাধারণের জীবন নিরাপদ রাখতে ও সড়কের শৃঙ্খলা ফেরাতে এসএমপি, ট্রাফিক বিভাগ কর্তৃক নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোষ্টের মাধ্যমে বেপরোয়া গতিতে চালানো মোটরসাইকেল চালক, নিষিদ্ধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার না করা, গাড়ির বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত যানবাহন চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো, উচ্চ শব্দ সৃষ্টিকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস খোলা এবং উল্টোপথে গাড়ী চালানোর অপরাধে মহানগরীর বিভিন্ন স্থানে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খয়ের এর নেতৃত্বে অদ্য শুক্রবার (৪ সেপ্টেম্বর) বিমানবন্দর রোড সহ নগরীর বিভিন্ন সড়কে অভিযান পরিচালনা করে বেপরোয়া গতিতে চালানো মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে মোটরসাইকেলসহ বিভিন্ন প্রকারের ৪২ টি যানবাহন ডাম্পিং করা হয়।

যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক প্রদর্শণকারী চালকদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

তাছাড়া মাইকিং এর মাধ্যমে মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস ব্যবহার করা এবং উল্টোপথে গাড়ী না চালানো, রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত কোন কিছু বহন না করার জন্য অনুরোধ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930