শিরোনামঃ-

» জালালাবাদ গ্যাসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত; ২১১.৭২ কোটি টাকা মুনাফা অর্জন

প্রকাশিত: ১০. নভেম্বর. ২০১৯ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিঃ সিলেট-এর ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) এ বি এম আবদুল ফাত্তাহ।
উক্ত সভায় জালালাবাদ গ্যাস এর ২০১৮-২০১৯ অর্থ বছরের নিরীক্ষিত হিসাব অনুমোদিত হয়। ২০১৮-২০১৯ অর্থ বছরে কোম্পানিটি ৩৭৯৫.০৬৫ মিলিয়ন ঘনমিটার গ্যাস বিক্রি করে ২০১৪.৩৫ কোটি টাকা এবং অন্যান্য আয় বাবদ ১৭৫.০৭ কোটি টাকাসহ মোট ২১৮৯.৪২ কোটি টাকা রাজস্ব আয় করে।

আলোচ্য অর্থ বছরে কোম্পানির ২১১.৭২ কোটি টাকা কর-পূর্ব মুনাফা ও ১৩৭.৬২ কোটি টাকা করোত্তর নীট মুনাফা অর্জন করে। আলোচ্য বছরে ডিএসএল, লভ্যাংশ, আয়কর, আমদানী শুল্ক ও ভ্যাট বাবদ রাষ্ট্রীয় কোষাগারে মোট ১২৫.৪৪ কোটি টাকা জমা দেয়া হয়েছে, যা গত অর্থ বছরে ছিল ১১৮.৪২ কোটি টাকা।

সভায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, পেট্রোবাংলার চেয়ারম্যান মো. রুহুল আমীন, কোম্পানির শেয়ারহোল্ডারবৃন্দ, পরিচালকগণ ও কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

এছাড়া, বার্ষিক সাধারণ সভা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়, পেট্রোবাংলা, পেট্রোবাংলার অধীনস্থ কোম্পানি সমূহের ব্যবস্থাপনা পরিচালকগণ, সিলেটস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ এবং জালালাবাদ গ্যাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বার্ষিক সাধারণ সভা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩০৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930