শিরোনামঃ-

» সুনামগঞ্জের দোয়ারায় দিনব্যাপী কর্মসূচিতে জেলা প্রশাসক

প্রকাশিত: ৩০. সেপ্টেম্বর. ২০১৯ | সোমবার

দোয়ারাবাজার প্রতিনিধিঃ

সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে ব্যস্ত সময় পার করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১টা ৩০ মিনিটে সীমান্তবর্তী এলাকায় অপরাধ নির্মূলে মাদক, চোরাচালান, সন্ত্রাস, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাবাজার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সীমান্তবর্তী এলাকায় অপরাধ নির্মূলে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। তিনি ৯৯৯, ৩৩৩, ১০৬, ১০৯ সহ জরুরি জনগুরুত্বপূর্ণ হটলাইন সেবা সম্পর্কে উপস্থিত সকলকে অবগত করেন।

দোয়ারাবাজার উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. মো. আব্দুর রহিম।

এসময় সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল, উপজেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

এদিকে বেলা সাড়ে ১১টায় দোয়ারাবাজার উপজেলার খুদখালী হতে দোয়ারাবাজার পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক সুনামগঞ্জ জনাব মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় তিনি রাস্তার নির্মাণ কাজ কার্যাদেশ অনুযায়ী সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

দুপুর ১২টা ১৫ মিনিটে ছনোগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন জেলা প্রশাসক সুনামগঞ্জ মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় তিনি বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগার পরিদর্শন করেন।

অপরদিকে দুপুর ১টায় বরইউড়ি দারুস সুন্নাত বহুমুখী আলিম মাদ্রাসা পরিদর্শন করেন তিনি। এসময় তিনি মাদ্রাসার শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের ৯৯৯, ৩৩৩, ১০৬, ১০৯ সহ জরুরি জনগুরুত্বপূর্ণ হটলাইন সেবা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং মাদ্রাসার শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করেন।

মাদ্রাসায় ছাত্রীদের ব্যবহারের জন্য কমনরুম ও নামাজের কক্ষ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানাকে অনুরোধ করেন।

বিকাল ৪ টায় বাংলাবাজার ইউনিয়নের হকনগরে স্থাপিত শহীদ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন জেলা মোহাম্মদ আব্দুল আহাদ।

এ সময়ে দোয়ারাবাজার উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. মো. আব্দুর রহিম, উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল-মাহমুদ এবং আকলিমা আক্তার, দোয়ারবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম আহমেদ চৌধুরী রানা, বোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুল ইসলাম, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তিনি শহীদদের কবর জিয়রত এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। তিনি বীর শহীদদের স্মরণে সেখানে এক মিনিট নিরবতা পালন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930