শিরোনামঃ-

» যুবসমাজদের নিয়ে ‘গোল’ নামক ডেভলপমেন্ট প্রজেক্ট এর উদ্বোধন

প্রকাশিত: ২৫. আগস্ট. ২০১৯ | রবিবার

ক্রীড়া ডেস্কঃ

যুবসমাজকে পড়াশুনার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে বিকশিত করার প্রত্যয়ে এবং তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের আনার লক্ষ্যে সিলেটে এই প্রথম উদ্যোগ নগরীর প্রাণকেন্দ্র কুমারপাড়ায় নৈসর্গিক প্রাকৃতিক আবহে সৃষ্ট ‘গোল’ নামক ডেভলপমেন্ট প্রজেক্টের আয়োজনে এবং সিলেটের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান ‘মাহা’ এর পৃষ্ঠপোষকতায় ‘মাহা ফুটসাল টুর্ণামেন্ট ২০১৯’ এর শুভ উদ্বোধন রবিবার (২৫ আগষ্ট) বেলা ৪টায় ‘গোল’ এর নিজ ভেন্যুতে অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ও শরতের সাদা মেঘে ঢাকা নীল আকাশে রঙিন বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন- বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গোল এর মূল উদ্যোক্তা আসিফ হায়দার চৌধুরী ইংল্যান্ডে অধ্যয়ন শেষ করে সামাজিক দায়বদ্ধতাকে উপজীব্য করে যুবসমাজকে মাদক, সন্ত্রাস, রাহাজানি থেকে সুন্দর পথে ধাবিত করার প্রতিশ্রুতি থেকে ‘গোল’ নামক ডেভলপমেন্ট প্রজেক্ট এর উদ্ভাবনা। তিনি বলেন, যুবসমাজ যেভাবে দিন দিন নৈতিক ও মানবিক মূল্যবোধ থেকে সরে গিয়ে মাদক, সন্ত্রাস ও রাহাজানি সহ নানাবিধ অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ছে, তাদেরকে এসব পথ থেকে আলোর পথে আনার লক্ষ্যেই ‘গোল’ নামক ডেভলপমেন্ট প্রজেক্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এজন্য তিনি ‘গোল’ পরিবারের সকল কর্মকর্তার প্রতি তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন, সিলেট জেলা ক্রীড়া সংস্থা ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, প্রতিটি পাড়া-মহল্লায় ‘গোল’ এর মতো খেলাধূলার পরিবেশ গড়ে উঠলে সমাজ অনেক উপকৃত হবে এবং সমাজ থেকে চিরতরে মাদক, সন্ত্রাস, রাহাজানি এসব নির্মূল হয়ে যাবে। পাশাপাশি তিনি কুমারপাড়ার সকল বাসিন্দাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এই কারণে যে, গোল নাম ডেভলপমেন্ট প্রজেক্টকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য। তিনি ‘গোল’ পরিবারের উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং ‘গোল’ পরিবার আরো নানাবিধ সামাজিক কর্মকান্ডে লিপ্ত থাকবে বলেও তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন এবং ‘গোল ’ পরিবারের এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানান- সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক বিজিত চৌধুরী, অনির্বাণ ক্রীড়া চক্রের সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক গোলাম জাবির চৌধুরী জাবু, সিলেট জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ ও সাবেক কৃতি ফুটবলার মোঃ সিরাজ উদ্দিন এবং চ্যানেল এস , সিলেট এর ব্যুরো চীফ মঈন উদ্দিন মঞ্জু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ‘গোল’ এর মূল উদ্যোক্তা আসিফ হায়দার চৌধুরী। তিনি ‘গোল’ পরিবারের পক্ষ থেকে কুমারপাড়ার সকল বাসিন্দাবৃন্দ, ক্রীড়াঙ্গনের ব্যক্তিবর্গ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং ‘গোল’ পরিবার কর্তৃক বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড গ্রহণ করা হবে বলেও তিনি অঙ্গীকার ব্যক্ত করেন। উল্লেখ্য যে, মাহা ফুটসাল টুর্ণামেন্ট ২০১৯ এর সেরা দশ খেলোয়াড়কে সিলেটের স্থানীয় ফুটবল লীগসমূহে বিভিন্ন ক্লাবের পক্ষে খেলায় অংশগ্রহণের সুযোগ করে দেয়ার ব্যাপারে ‘গোল’ পরিবার প্রতিশ্রুতিবদ্ধ।

‘গোল’ আয়োজিত ‘মাহা ফুটসাল টুর্ণামেন্ট ২০১৯’ এ ৬৪টি দল অংশগ্রহণ করছে এবং উক্ত টুর্ণামেন্ট নকআউট পদ্ধতিতে ৭ দিনব্যাপী কুমারপাড়াস্থ নিজ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। প্রতিদিন বিকাল সাড়ে ৪টায় খেলা অনুষ্ঠিত হবে এবং প্রতিদিন সাতটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ কমিটির সম্পাদক আক্কাছ উদ্দিন আক্কাই, আব্দুল বারী, ‘গোল’ এর কর্মকর্তা সায়েক আহমেদ কামরুল, রিংকু কবির চৌধুরী, তালহা হায়দার চৌধুরী, সালেহ উদ্দিন আহমেদ সাহেদ ও আদেল আহমদ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, ক্রীড়াসংগঠক ও ক্রীড়ানুরাগীবৃন্দ, সাবেক ও বর্তমান খেলোয়াড়বৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা’র অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদার। প্রতিদিন মাঠে এসে খেলা উপভোগ করার জন্য সিলেটের সর্বস্তরের জনসাধারণের প্রতি বিশেষভাবে আহবান জানিয়েছেন ‘গোল’ এর ব্যবস্থাপনা পরিচালক আসিফ হায়দার চৌধুরী।

উদ্বোধনী ম্যাচে সোনারবাংলা ফুটবল একাডেমী ১-০ গোলে লাউয়াই ইয়াং ফেডারেশনকে হারিয়ে বিজয়ী হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930