শিরোনামঃ-

» জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আর ডব্লিউ ডি ও এর র‌্যালি ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৫. এপ্রিল. ২০১৯ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ ‘শিশুর পুষ্টি মায়ের তৃপ্তি’ এমন প্রতিবাদ্যকে সামনে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে সিলেট নগরীতে শিশুদেরকে পুষ্টি জাতীয় খাবার প্রশিক্ষণ ও র‌্যালী করেছে রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গনাইজেশন (আর ডব্লিউ ডি ও)। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় নগরীর লাক্কাতুরা ও মালনীছড়া চা-বাগান (মন্ডপ) এলাকায় দু’টি স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে স্বাস্থ্য ও পুষ্টি খাদ্য নির্বাচন বিষয়ে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন- দেহ সুস্থ্য রাখতে হলে বেশি বেশি করে পুষ্টিকর খাবার খেতে হবে। দেহ সুস্থ রাখতে ফলমুল, শাক-সবজি, ডিম ও দুধ সহ সকল ধরণের পুষ্টিকর খাবারের কোন বিকল্প নেই। তাই পুষ্টিকর খাবার খেলে দেহের কোন ধরনের অপুষ্টিজনিত রোগবালাই হয় না। যার ফলে গলগন্ড, রাতকানা, হাম ও বসন্ত সহ নানা রোগ থেকে মুক্তি পাওয়া যায়। তাই পুষ্টিজনিত রোগ থেকে বাচঁতে হলে প্রতিদিন পুষ্টিকর খাবার খেতে হবে । আর এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গনাইজেশন (আর. ডব্লিউ.ডি ও) এর র‌্যালি পরবর্তী পুষ্টি সচেতনতা আলোচনা সভায় সংগঠনের নির্বাহী পরিচালক সমিতা বেগম মিরার সভাপতিত্বে ও এন সি টি এফ জেলা ভলান্টিয়ার জাহিদুল ইসলাম রশিদ এর পরিচালনায় বক্তব্য রাখেন- ডি এস এইচ ই’র ঢাকার বোটানির এসোসিয়েট প্রফেসর এ কে আজাদ, রাগীব রাবেয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হৃদেশ মুদি, আর ডব্লিউ ডি ও প্রোগ্রাম অফিসার বাবুর কুমার সিনহা, আব্দুশ শহীদ, মালনীছড়া চা-বাগানের পঞ্চায়েত সভাপতি জিতেন, আর. ডব্লিউ ডি ও প্রাথমিক বিদ্যালয়ের রেবা সিনহা, স্বপ্না দেব, অর্পা দেব, সিলেট যুব একাডেমীর প্রতিনিধি খোদেজা, সজল তালুকদার প্রমুখ। অনুষ্ঠানে আর্থিক সহযোগিতায় ছিলেন, সিএসএ ফর সান বাংলাদেশ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031