শিরোনামঃ-

» মরহুম প্রফেসর এম. এ. রকিব শুধু একজন দক্ষ চিকিৎসক ছিলেন না তিনি সমাজসেবা কর্মকান্ডে অবদান রেখে গেছেন : বিগ্রেডিয়ার (অব.) এ. মালিক

প্রকাশিত: ২৬. জানুয়ারি. ২০১৯ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ আমাদের প্রত্যেকরই জীবন ক্ষণস্থায়ী। আমরা নির্দিষ্টকালের জন্য দুনিয়াতে এসেছি। সবারই উচিত নেক আমল নিয়ে দুনিয়া থেকে বিদায় নেয়া। সেই দিক থেকে চিন্তা করলে মরহুম প্রফেসর ডা. এস এম রকিব ছিলেন সৎ এবং সমাজের কল্যাণে নিবেদিত প্রাণ।

শনিবার (২৬ জানুয়ারি) সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সিলেট খ্যাতিমান চিকিৎসক মরহুম প্রফেসর ডা. এম. এ. রকিবের স্মরণ সভা ও দোয়া মাহফিলে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) এ মালিক এ কথা বলেন।

তিনি আরও বলেন- মরহুম প্রফেসর এম এ রকিব শুধু একজন দক্ষ চিকিৎসকই ছিলেন না। তিনি সমাজসেবা কর্মকান্ডে অবদান রেখে গেছেন। তিনি বলেন, প্রফেসর ডা. রকিবের জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। ব্রিগ্রেডিয়ার (অব.) এ মালিক বলেন, আমাদের প্রত্যেকের মন স্বচ্ছ রাখি তাহলেই দুনিয়াতে ভাল কিছু করে যেতে পারবো। মরহুম প্রফেসর ডা. এম এ রকিব তার জলন্ত উদাহরণ।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সভাপতি প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহর সভাপতিত্বে এবং পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদের পরিচালনায় স্মরণ সভা ও দোয়া মাহফিলের শুরুতে হাফিজ রায়হান আহমদের কোরআন তেলাওয়াতের পর বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সিনিয়র সহ সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, সহ-সভাপতি ডা. মো. আলতাফুর রহমান, সহ সভাপতি প্রফেসর ডা. সুধাংশু রঞ্জন দে, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মো. আমিনুর রহমান পাপ্পু, হিউম্যান রিসোর্স ডেপোলাপমেন্ট সেক্রেটারী ডা. মো. মনজুরুল হক চৌধুরী, কার্যকরি কমিটির সদস্য আলহাজ্ব এম এ আহাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আজিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের ট্রেজারার জামিল আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সোয়েব আহমদ মতিন, সাইনটিফিক সেক্রেটারী ডা. শামীমুর রহমান, ইন্টান্যাশনাল সেক্রেটারী এস আই আজাদ আলী, কার্যকরি কমিটির সদস্য ফজলুল হোসেন, আবু আহমদ সিদ্দিকী, মো. আব্দুস সাত্তার, রোটারিয়ান এম এ গণি, প্রফেসর ডা. সোহেল রেজা চৌধুরী, হাসপাতালের সিইও কর্ণেল (অব.) শাহ আবিদুর রহমান, উপ-পরিচালক ডা. আব্দুল মোমিন চৌধুরী এবং ইউকে প্রবাসী সমাজসেবী বেলাল বদরুল।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে দোয়া পরিচালনা করেন সিলেট এম. এম. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আহমদ আলী।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031