শিরোনামঃ-

» মেয়রপ্রার্থী মো: এহছানুল হক তাহের ও নগরবাসীকে নিয়ে তাঁর প্রধান ৫টি স্বপ্ন

প্রকাশিত: ২৩. জুলাই. ২০১৮ | সোমবার

নিজস্ব রিপোর্টারঃ আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়রপ্রার্থী মো: এহছানুল হক তাহের জনগণের মূল্যবান ভোটে নির্বাচিত হলে নগরবাসীদের নিয়ে ব্যাপক চিন্তা-ভাবনার কথা এবং তাঁর প্রধান ৫টি স্বপ্নের কথা প্রকাশ করেন।

সোমবার (২৩ জুলাই) বিকালে সিলেট বাংলা নিউজ ডটকম’র সাথে একান্ত আলাপচারিতায় এরুপ তাঁর স্বপ্নের কথা প্রকাশ করেন।

তাঁর হৃদয়ে লালন করা নগরবাসীদের ৫টি স্বপ্ন হলো-

প্রথম স্বপ্ন: তিনি নির্বাচিত হলে নগরবাসীদের জন্য একটি বিশেষ মসজিদ গড়ে তুলবেন, যেখানে মুসল্লীরা ২৪ ঘন্টা নামাজ আদায় করতে পারে। এই মসজিদ মুসল্লিদের জন্য ২৪ ঘন্টা উম্মুক্ত থাকবে। এই মসজিদের নাম থাকবে ২৪ ঘন্টা জামে মসজিদ।

দ্বিতীয় স্বপ্ন: সিলেট নগরী বৃষ্টি প্রবল এলাকা। বৃষ্টির সময় দেখা যায়, নগরীতে বিভিন্ন যানবাহন বৃষ্টিতে ভিজে চলাচল করে। যেমন, রিক্সা, ঠেলাগাড়ি, ভ্যানগাড়ি ইত্যাদি। তিনি নির্বাচিত হলে সকল ধরণের যানবাহন চালককে একটি করে রেইনকোট প্রদান করবেন।

তৃতীয় স্বপ্ন: সাংবাদিক সমাজের জন্য একটি সাংবাদিক কল্যাণ তহবিল গঠণ করা হবে এবং যেটি নিয়ন্ত্রণ করবে সিলেট সিটি কর্পোরেশন। একজন সাংবাদিক অসুস্থ হলে তাঁর সমস্ত ব্যায়ভার বহন করবে সাংবাদিক কল্যাণ তহবিল। এজন্য তাঁকে অন্য কারো কাছে হাতপাতা কর্মসূচী করা লাগবে না।

চতুর্থ স্বপ্ন: তিনি নির্বাচিত হলে ভিক্ষুক এবং দেহ প্রসারিনী মুক্ত একটি নগরী গড়ে তুলবেন। কেউ ভিক্ষা দিতে চাইলে প্রথমে তাঁকে সিলেট সিটি কর্পোরেশনে গঠিত কল্যাণ তহবিলে দিতে হবে। পরে এই কল্যাণ তহবিল থেকে ভিক্ষুক ও দেহ প্রসারিনী সমাজকে নিয়ন্ত্রণ করবে সিলেট সিটি কর্পোরেশন।

পঞ্চম স্বপ্ন: সিলেট একটি আধ্যাত্বিক ও পর্যটন নগরী কিন্ত মানুষজন সিলেট আসলে এ আধ্যাত্বিকতার ছোঁয়া পাওয়া যায় না বা পর্যটন কর্তৃপক্ষ তা ফুটিয়ে তুলতে পারেন না। পর্যটক সমাজ সিলেটের প্রকৃত সৌন্ধর্য থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি নির্বাচিত হলে একজন পর্যটক বা দর্শনার্থীকে সকল ধরণের সুযোগ সুবিধা দিবেন। সিলেট নগরীকে  আধ্যাত্বিকতার প্রকৃত ছোঁয়া বাস্তবায়ন করে নগরীর যতো ধরণের সার্বিক সৌন্ধর্য বর্ধন করবেন যাতে সিলেট তথা সারা বাংলাদেশের পর্যটক এসে স্বাচ্ছন্ধে উপভোগ ও অবলোকন করতে পারেন এই পরিবেশ তিনি গড়ে তোলার স্বপ্ন ও আশা ব্যক্ত করেন।

মো. এহছানুল হক তাহেরের জন্ম ১লা জানুয়ারি ১৯৭৮ইং। তাঁর পিতার নাম আলহাজ¦ মো: ফজলুল হক। তিনি সিলেট নগরীর প্রাচীনতম বিদ্যালয় দি এইডেড হাই স্কুলের প্রাক্তন শিক্ষক ছিলেন। ১৯৫১ থেকে ১৯৯১ সাল পর্যন্ত তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। পরবর্তীতে ১৯৮৩ সালে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ৮নং ভাদেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান এবং ১৯৮৫ সালে গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

নানাবিধ কর্মময় জীবনের অধিকারী মো. এহছানুল হক তাহের বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। তিনি ১৯৯৮ সালের ৫ মে বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা গঠণ করেন। এই সংগঠন গঠণ করার পর থেকে সিলেটের যুব সমাজকে সাথে নিয়ে তিনি প্রতিনিয়ত সিলেটের বিভিন্ন সমস্যা নিয়ে আন্দোলন সংগ্রাম করে আসছেন। যা স্থানীয় ও জাতীয় পত্রিকা এবং অনলাইন মিডিয়াতে ব্যাপক প্রচারিত হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৬ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930