শিরোনামঃ-

» দেওয়ান ফরিদ গাজী ছিলেন দেশ ও জাতির কল্যাণে উৎসর্গীতপ্রাণ : মোজাফ্ফর হোসেন পল্টু

প্রকাশিত: ২০. নভেম্বর. ২০১৭ | সোমবার

এম ইজাজুল হক ইজাজঃ বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য জননেতা মোফাফফর হোসেন পল্টু বলেছেন-আওয়ামীলীগের প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য দেওয়ান ফরিদ গাজী ছিলেন, জাতির জনক ব্ঙ্গবন্ধুর বিশ্বস্থ সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দেশ ও জাতির জন্য উৎসর্গীত এবং নিবেদিতপ্রাণ একজন পরিশিলিত রাজনীতিবিদ ও বৃহত্তর সিলেট আওয়ামীলীগের প্রাণপুরুষ।

তিনি বলেন- দেশের উন্নয়ন এবং গণমানুষের ভাগ্য পরিবর্তনে বঙ্গবন্ধুর আদর্শের  লড়াকু সৈনিক হিসেবে ফরিদ গাজী আজীবন কাজ করে গেছেন বলেই দলমত নির্বিশেষে সকলের কাছে  তাঁর অবস্থান ছিল সম্মান এবং শ্রদ্ধার। তাই আজও তিনি সবার মাঝে বেঁচে আছেন মর্যাদা  এবং অকৃত্রিম ভালবাসায়।

তিনি রবিবার (১৯ নভেম্বর) বিকে্েল সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জননেতা দেওয়ান ফরিদ গাজীর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

জননেতা দেওয়ান ফরিদ গাজীর স্মুতি সংসদের  আহবায়ক, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয়  কার্যনির্বাহী সংসদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং  সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্বরণসভা ও মিলাদ মাহফিলে  প্রধান বক্তা ও বিশেষ বক্তা ছিলেন যথাক্রমে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  আহমদ হোসেন ও এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে আব্দুল মোমেন বক্তব্যে বলেন বৃহত্তর সিলেটের রাজনীতিবিদ  পাদ-প্রদীপ উল্লেখ করে বলেন  ফরিদ গাজীর নামে একটি গুরুত্বপৃর্ণ প্রতিষ্ঠান ও দর্শনীয় স্থানের নামকরণ করা আমাদের  সকলের দায়িত্ব।

তিনি বলেন- বিশেষ করে কাজির বাজার সেতুর নামকরণ দেওয়ান ফরিদ গাজীর নামে করা যেতে পারে। সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সমপাদক আসাদ উদ্দিন আহমদ।

মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী মো. জাফর সাদেক কয়েছ এবং সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক  সম্পাদক ডা. নাজরা চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত স্বরণসভায় স্বাগত  বক্তব্য রাখেন দেওয়ান ফরিদ গাজীর সুযোগ্য সন্তান হবিগঞ্জ আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ মিলাদ গাজী।

বক্তব্য রাখেন- সাবেক  এমপি  সৈয়দা জেবুন্নেছা হক, কেন্দ্রীয় বিএম এর সহ-সভাপতি, সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ, ডা, মোর্শেদ আহমদ চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট শাহ মোসাহিদ আলী, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা  রওশন জেবীন  রুবা, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল প্রমুখ

উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, দক্ষিন সুরমা উপজেলা চেয়ারম্যন আাবু জাহিদ, মহানগর শ্রমিকলীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম, মহানগর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি  ফয়জুল আনোয়ার আলোয়ার, মহানগর আওয়ামীলীগের  যুগ্ম-সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, আওয়ামীলীগ নেতা অধ্যাপক সুজাত আলী  কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের  যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী,  মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা সালাই বকস সালাই, মহানগর মহিলালীগের সভানেত্রী আসমা কামরান, আওয়ামীলীগ নেত্রী নাজনিন হোসেন চৌধুরী,  মহানগর  মহিলালীগের সহ-সভাপতি রত্না বেগম, আব্দুল গফফার খান, তাতীলীগের কেন্দ্রীয় নেতা মুদ্দত আলী, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ,  মহানগর নবীগঞ্জ যুবলীগের আহবায়ক  মো. ফজলুল হক চৌধুরী সেলিম, সাবেক ছাত্রলীগ সহ-সভাপতি আনোয়ার আলী, সাবেক সাবেক ছাত্রলীগ নেতা সাহেল আহমদ সুহেল, সাইফুল আলম রুহেল, সাবেক ছাত্র নেতা এনামুল হক লিলু, বিলাল খান, জালাল উদ্দিন কয়েছ প্রমুখ।

সিলেট জেলা এবং মহানগর ও সুশীল সমাজের নেতৃবৃন্দ যুক্তরাজ্য, কানাডা এবং নবীগঞ্জ বাহুবল উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ  এবং বীর মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031