শিরোনামঃ-

» সিলেটে ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দী লিটনের মতো বিনিময়

প্রকাশিত: ১৮. নভেম্বর. ২০১৭ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ সাবেক ছাত্রনেতা, যুক্তরাজ্য আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক ও বিএনপি থেকে সুনামগঞ্জ-১ আসন, জামালগঞ্জ-তাহিরপুর-ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানার নির্বাচনী এলাকার সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দী লিটন বলেছেন- রাজনীতিতে আমার হঠাৎ আগমন ঘটেনি।

আমি মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে কৈশোর থেকেই জাতীয়তাবাদের রাজনীতিতে সক্রিয় হয়েছি।

স্বাধীনতার পর থেকেই দেশের হাওরাঞ্চল খ্যাত সুনামগঞ্জ-১ আসনের মানুষ যোগ্য প্রতিনিধির অভাবে কাংখিত উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছে। অবহেলিত এ অঞ্চলের মানুষের আহ্বানে এবং তাদের ভাগ্যোন্নয়নে কাজ করার মহৎ উদ্দেশ্যেই আমি প্রার্থী হতে চাই।

আমি আশাবাদী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমান আমাকে মনোনয়ন দিবেন। এক্ষেত্রে এ অঞ্চলের মানুষের ভালবাসা, দোয়া ও সহযোগিতা আমার প্রধান হাতিয়ার।

তিনি শুক্রবার (১৭ নভেম্বর) সিলেটে বসবাসরত সুনামগঞ্জ-১ আসন, জামালগঞ্জ-তাহিরপুর-ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানার সর্ব সাধারণের সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর আম্বরখানাস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত সভায় সিলেটস্থ সুনামগঞ্জ-১ আসনের বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

জামালগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অর্ধেন্দু ঘোষ চৌধুরীর সভাপতিত্বে ও যুব সংগঠক আশরাফ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেটস্থ তাহিরপুর সমিতির সাবেক সভাপতি শওকত হাসান তালুকদার, সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবি এডভোকেট আলী হায়দার, সমাজ সেবী ডা. শাহজামাল উদ্দিন পীর, জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আছিয়া আফিন্দী, ব্যাংকার এ টি এম আনোয়ার শিকদার, ব্যবসায়ী গোলাম মওলা।

মাওলানা মোশতাক আহমদের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও যুব সংগঠক আব্দুল আউয়াল মিসবাহ।

বক্তব্য রাখেন- সাংবাদিক কামাল হোসেন, ছাত্র নেতা সাবিকুল ইসলাম, আদনান, সোহাগ, সাঈদুল ইসলাম, একরাম, সালাউদ্দিন ও ইয়ামীন প্রমুখ।

ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দী লিটন বলেন- আমি ছাত্রজীবন থেকেই শহীদ জিয়ার আদর্শের রাজনীতির সাথে জড়িত রয়েছি। আমার শৈশব, কৈশোর, যৌবনের উচ্ছল দিনগুলি জাতীয়াতবাদী আদর্শের স্লোগানে মুখরিত ছিল।

সুনামগঞ্জ সরকারী কলেজের ছাত্র সংসদের নির্বাচিত নাট্য ও আপ্যায়ন সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছি। সুনামগঞ্জ সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি ও জামালগঞ্জ উপজেলা ছাত্রদলের সভাপতি হিসেবে দীর্ঘদিন সুনামের সাথে দায়িত্ব পালন করেছি।

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের সামনে সাড়িতে থেকে আমি ছাত্রদলকে নেতৃত্ব দিয়েছি। উচ্চ শিক্ষার জন্য সুদুঢ় প্রবাসে গিয়েও ভবিষ্যত সমৃদ্ধ বাংলাদেশের আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের স্নেহধন্য হিসেবে যুক্তরাজ্যেও বিএনপি’র রাজনীতিতে সব সময় সক্রিয় রয়েছি।দে

শনায়ক তারেক রহমানের নির্দেশনায় আমি যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও বিএনপি সমর্থিত যুক্তরাজ্য আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদকের মত গুরু দায়িত্ব পালন করে আসছি। পারিবারিকভাবেই আমার রাজনীতিতে আগমন। আমার বাবা ৭০ নির্বাচনে প্রার্থী ছিলেন।

আমার চাচাতো ভাই দুইবার ও আমার বড় ভাই দুইবার ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। আমি প্রবাসে থেকে আমার বাকী জীবনটা আরাম আয়েসে কাটিয়ে দিতে পারতাম।

কিন্তু অবহেলিত জনপদের কল্যানে কাজ করার মহৎ উদ্দেশ্যে এলাকাবাসীর আহ্বানে ভোটের ময়দানে নেমেছি। মানুষের ভালবাসা, দোয়া ও সহযোগিতা নিয়ে আমি আমার কাংখিত লক্ষ্যে পৌছতে চাই।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৪ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031