শিরোনামঃ-

» সিলেট চেম্বারে এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন ২০১৭ এর লগো উন্মোচন

প্রকাশিত: ১১. আগস্ট. ২০১৭ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ আগামী অক্টোবর মাসে অনুষ্ঠিতব্য এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন ২০১৭ এর লগো উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার (৯ আগস্ট) দুপুর ১২টায় চেম্বার কনফারেন্স হলে বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিবিসিসিআই) ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআই) এর যৌথ উদ্যোগে এই লগো উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন।

প্রধান অতিথির বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন- সিলেট চেম্বার অব কমার্স ও বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স যৌথ উদ্যোগে সিলেটে এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন আয়োজনের যে উদ্যোগ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয়।

বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশীদের একত্রিতকরণের মাধ্যমে একটি সেতুবন্ধন তৈরীর পাশাপাশি সিলেট তথা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে এ কনভেনশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন- এরকম একটি বৃহৎ অনুষ্ঠান সিলেটকে আন্তর্জাতিক পরিমন্ডলে আরো পরিচিত করে তুলবে। তিনি কনভেনশনটি আয়োজনে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ড. এ কে আব্দুল মোমেন বলেন- প্রবাসী বাংলাদেশীরা দেশের প্রত্যেকটি ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছেন। আমাদের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে মুক্তযুদ্ধ পরবর্তী দেশ গঠন, রিজার্ভ বৃদ্ধি এবং বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, বর্তমান সরকার প্রবাসীদের প্রতি অত্যন্ত আন্তরিক, প্রবাসীদের ক্ষতি হয় এমন কোন সিদ্ধান্ত সরকার নেবে না। তিনি এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন ২০১৭ এর সার্বিক সফলতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন- ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্য সহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশীদের দেশে বিনিয়োগে আকৃষ্টকরণের লক্ষ্যে আমরা বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাথে যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছি।

বর্তমান সরকারও দেশে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আমরা আশাবাদী এ কনভেনশনের মাধ্যমে বাংলাদেশের পর্যটন খাত, রপ্তানীমুখী শিল্প ও অর্থনৈতিক সম্ভাবনার নতুন দ্বার উন্মুক্ত হবে। তিনি এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন আয়োজনে সরকার, মিডিয়া সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট এনাম আলী এমবিই বলেন- আগামী ২১-২৭ অক্টোবর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন অনুষ্ঠিত হবে।

সপ্তাহব্যাপী এ কনভেনশনে বিশ্বের ১৯টি দেশ থেকে প্রবাসী বাংলাদেশীগণ অংশগ্রহণ করবেন।

এ অনুষ্ঠানটি নতুন প্রজন্মের প্রবাসীদের মধ্যে দেশের প্রতি আলাদা টান সৃষ্টি করতে ভূমিকা রাখবে, যা ভবিষ্যতে সুখী ও সমৃদ্ধশালী দেশ গঠনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সভায় ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট চেম্বারের পরিচালক ও এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন আয়োজক কমিটির আহবায়ক নুরুল ইসলাম।

অনুষ্ঠানে আগামী অক্টোবর মাসে অনুষ্ঠিতব্য এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন ২০১৭ এর লগো উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ফারুক।

এসময় উপস্থিত ছিলেন বিবিসিসিআই এর পরিচালক আব্দুল কাইয়ুম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের সাবেক চেয়ারম্যান বিজিত চৌধুরী, বিবিসিসিআই ও সিলেট চেম্বারের পরিচালক মো. হিজকিল গুলজার, পরিচালক জিয়াউল হক, মাসুদ আহমদ চৌধুরী, মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমেদ, আলহাজ্ব মো. আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, সদস্য এম এ মতিন, বিবিসিসিআই এর সদস্য নজরুল ইসলাম প্রমুখ।

এছাড়াও সভায় চেম্বার সদস্যবৃন্দ, বিভিন্ন ব্যাংক, স্থানীয় ও জাতীয় পত্রিকা ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৩২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031