শিরোনামঃ-

» প্রাণপণ মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতারা

প্রকাশিত: ০৬. জুলাই. ২০১৭ | বৃহস্পতিবার

সুনামগঞ্জ প্রতিনিধিঃ হাওরঘেরা জনপদ সুনামগঞ্জ। এ জনপদে বইছে এখন নির্বাচনী হাওয়া। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সম্ভাব্য তরুণ প্রার্থীরা পড়ে রয়েছেন মাঠে-ময়দানে। দলীয় মনোনয়ন পেতে অনেকেই কেন্দ্রে লবিং-তদবির করছেন। আর হেভিওয়েট প্রার্থীদের অনুপস্থিতির ফলে মাঠ চষে বেড়াচ্ছেন তারা।

সম্ভাব্য এসব প্রার্থী চালিয়ে যাচ্ছেন গণসংযোগ, প্রচারণা। ইতিমধ্যে নির্বাচন করার মানসিকতা নিয়ে প্রবাসী প্রার্থীরাও দেশে ফিরেছেন।

তারা নিজেদের প্রার্থী হিসেবে জানান দিতে গণসংযোগ, পথসভা আর প্রচারণা চালাচ্ছেন। এলাকার সাধারণ জনতার সঙ্গে করছেন কুশল বিনিময়। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখেই আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে রয়েছেন।

ইতিমধ্যে অনেক তরুণ প্রার্থী এলাকায় ঘন ঘন অবস্থানের ফলে ব্যক্তি ইমেজও গড়ে তুলেছেন। দলীয় মনোনয়ন পেতে তারা কেন্দ্রের প্রতি আকর্ষণ বাড়াতে আগে থেকেই মাঠে পড়ে আছেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদানের পাশাপাশি দলীয় নেতা কর্মীদেরও কাছে টানছেন তারা।

ঈদুল ফিতরে সম্ভাব্য এ সব প্রার্থী এলাকার জনগণের সঙ্গে কুশল বিনিময় করেছেন। এর আগে তারা ঈদ সামগ্রীও বিতরণ করেছেন।

বর্তমানে বন্যা কবলিত এলাকায় গিয়ে জনগণের দুঃখ-দুর্দশার সাথী হচ্ছেন তারা। দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়ে তারা একটা শক্ত অবস্থানও তৈরি করেছেন। আবার অনেকে নির্বাচন করার প্রস্তুতি নিয়ে দীর্ঘ দিন ধরে মাঠে রয়েছেন। করছেন তারা উঠোন বৈঠক, পথসভা। সম্ভাব্য এসব প্রার্থী তুলনামূলকভাবে অনেকেই বয়সে তরুণ।

সুনামগঞ্জ-১ আসন। এ আসনে সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রণজিত সরকার দীর্ঘদিন ধরেই এলাকায় গণসংযোগ, সমাবেশ আর পথসভা করে নিজের শক্ত অবস্থান করে নিয়েছেন।

এখনো তিনি এলাকার টানে চলে যান ভাটির জনপদ বলে খ্যাত সুনামগঞ্জ-১ আসনের জামালগঞ্জ-তাহিরপুর ও ধর্মপাশা নির্বাচনী এলাকায়। দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়ে তিনি বেশ পরিচিতিও লাভ করেছেন।

সম্প্রতি এলাকায় গণসংযোগ, প্রচারণা চালিয়েছেন। যা আজও অব্যাহত রেখেছেন। এ আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য তৈরি রয়েছেন কৃষক লীগের কেন্দ্রীয় নেতা শামীমা শাহরিয়ারও। তিনিও এলাকায় গণসংযোগ, প্রচারণা চালাচ্ছেন।

সুনামগঞ্জ-১ আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী অ্যাডভোকেট রণজিত সরকার সাংবাদিককে বলেন, মানুষের সুখে, দুঃখে ছিলাম, আছি এবং থাকব। তিনি বলেন, নেত্রীর কাছ থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে মানুষের সঙ্গে থাকব। আমি আশাবাদী এলাকার মানুষও আমার সঙ্গে থাকবে।

সুনামগঞ্জ-২ আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি নিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম। তিনিও এলাকায় গণসংযোগ চালিয়ে পরিচিতি পাওয়ার প্রাণান্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সে লক্ষ্য নিয়েই তিনি এলাকায় ঈদুল ফিতরে ঈদসামগ্রী বিতরণ করেছেন। দুর্যোগকালীন জনগণের সঙ্গে রয়েছেন। তিনি আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পাবেন-এমনটাই জানান অ্যাডভোকেট শামসুল ইসলাম।

এ আসনে আরেক তরুণ প্রার্থী প্রবাসী আওয়ামী লীগ নেতা শামসুল হক চৌধুরীও এলাকায় গণসংযোগ, পথসভা করে নিজের অস্তিত্বের জানান দিচ্ছেন।

সুনামগঞ্জ-৩ আসনে নির্বাচন করার ইচ্ছায় দেশে ফিরেছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজ্জাদুর রহমান। দেশে ফিরে তিনিও মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। একই সঙ্গে দলীয় নেতা কর্মীদেরও কাছে টানছেন- সংশ্লিষ্ট সূত্র এমনটাই জানায়।

সুনামগঞ্জ-৪ আসন আসনে প্রার্থী হতে বিভিন্নভাবে জানান দিচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। তিনি বিভিন্ন অনুষ্ঠানে সুনামগঞ্জ-৪ আসনে নির্বাচন করার ইচ্ছেও পোষণ করেছেন। তরুণ এই আওয়ামী লীগ নেতা রমজানে ব্যক্তিগত উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবেন বলে আভাস দেন।

সুনামগঞ্জ-৫ আসনে নির্বাচন করার প্রন্তুতি নিয়ে এলাকায় জনসংযোগ করছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা শামীম আহমদ চৌধুরী। শামীম দীর্ঘদিন ধরে এলাকায় জনসংযোগ প্রচারণা চালিয়ে নিজের অবস্থান তৈরি করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১৫ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031