শিরোনামঃ-

» মাদার তেরেসা স্বর্ণপদকে ভূষিত হলেন নারী উদ্যোক্তা ফাতেমা বেগম

প্রকাশিত: ২৩. মে. ২০১৭ | মঙ্গলবার

এম ইজাজুল হক ইজাজঃ নগরীর নবাব রোড পশ্চিম শেখঘাট নকশি কাঁথা ট্রেনিং সেন্টারের সভানেত্রী নারী উদ্যোক্তা আত্মকর্মী শেখ ফাতেমা বেগম ২০১৭ সালের মাদার তেরেসা স্বর্ণপদকে ভূষিত হয়েছেন।

সমাজসেবা বিশেষ করে  দেশের আর্থ সামাজিক উন্নয়ন কল্পে  সরকার, দেশের প্রতিষ্ঠিত ব্যাক্তিবর্গ যে সকল পদক্ষেপ নিয়েছেন এবং বাস্তবায়ন করেছেন তা তুলে ধরাও প্রতিষ্ঠানের  কর্মকান্ডের একটি অংশ আলোকিত বাংলার মুখ  বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মাদার তেরেসা স্মতি পরিষদ তাকে এই পদকে ভুষিত করেছে।

শনিবার (২০ মে) বিকেল ৪টায় রাজধানীর হোটেল সোনার গাঁও মেঘনা হলে এই পদক বিতরনী অনুষ্ঠিত হয়। বর্তমান সরকারের আমলে নারী সামজের উন্নয়ন ও অগ্রগতি শীর্ষক আলোচনা সভা, ও মাদার তেরেসা স্বর্ণপদক ২০১৭ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এম পি তার হাতে এই  মাদার তেরেসা স্বর্ণপদক  তুলে দেন।

বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুস্বান এর সভাতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বিচারপতি আব্দুস সালাম মামুন, অর্থ-মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, বিশিষ্ট আইনজীবী ও মানবাধিকার ব্যুরোর মহাসচিব ড. মো.শাহজাহান।

আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশনের সহ-সভাপতি গোবিন্দ্র সরকারের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশনের সভাপতি শাহ আলম চুনু।

উল্লেখ্য, এলাকার দরিদ্র ও অসহায় মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে  সাফল্যের সাথে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন শেখ ফাতেমা বেগম।  সমাজসেবায় বিশেষ অবদানের জন্য চলতি বছরে মাদার তেরেসা পদকের জন্য তার নাম ঘোষণা করা হয়েছে।

প্রতি বছর বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে এই মর্যাদাপূর্ণ পদক দেয়া হয়ে থাকে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031