শিরোনামঃ-

» ৫ দফা দাবীতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট কাল

প্রকাশিত: ২০. মে. ২০১৭ | শনিবার

স্টাফ রিপোর্টার: ৫ দফা দাবীতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। দাবী পূরণে তাদের বেধে দেয়া সময় অতিবাহিত হওয়ার পরও কোন ব্যবস্থা না নেয়ায় তাদের এই সিদ্ধান্ত।

  রোববার (২১ মে) সকাল ৬য়টা থেকে শুরু হয়ে  দাবী পুরণ না হওয়া পর্যন্ত সম্পূর্ন সিলেট বিভাগে ধর্মঘট চলবে।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান – দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে।

উল্লেখ্য, সোমবার (১ মে) শ্রমিক র‌্যালি পরবর্তী কতিপয় সন্ত্রাসী কর্তৃক সিলেট নগরিতে বেশ কয়েকটি অটোরিক্সা ভাংচুর, এবং এর আলোকে শ্রমিক নেতৃবৃন্দকে দায়ী করে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ।

ঘটনার পর থেকে জেলা শ্রমিক লীগ সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজের নির্দেশে নগরির বিভিন্ন অটোরিক্সা স্ট্যান্ড ও উপ-কমিটি সমুহের অফিস জবরদস্তিমুলক দখল এবং চাঁদাবাজি-লুটপাট বন্ধ করা।

পরিবহন সেক্টরকে অস্থিতিশীল করতে শ্রমিক সংগঠনসমুহকে রাজনীতিকরণের অসৎ উদ্দেশ্যে আওয়ামী মটর চালক শ্রমিকলীগ, ট্রাক শ্রমিকলীগ ইত্যাদি ভূয়া নামের সংগঠন সমুহের কার্যক্রম বন্ধ করা।

সিলেট-ভোলাগঞ্জ রুটের সালুটিকর থেকে ভোলাগঞ্জ পর্যন্ত মটর সাইকেলযোগে যাত্রী পরিবহন রোধে ব্যবস্থা গ্রহণ,

সিলেট বিভাগের বিভিন্ন পৌরসভা এলাকায় পৌরট্যাক্সের নামে অবৈধ চাঁদা আদায় বন্ধ।

বিভাগের বিভিন্ন সড়কে হাইওয়ে পুলিশের অহেতুক হয়রানি এবং অন্যায়ভাবে চাঁদা আদায় বন্ধের দাবি জানানো হয়।

বুধবার (১০ মে ) সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি অব পুলিশ, এসএমপি’র পুলিশ কমিশনার, জেলা প্রশাসক বরাবরে শনিবার (২০মে) পর্যন্ত সময় দিয়ে  স্মারকলিপি পেশ করা হয়েছিল।

 

 

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৫ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031