শিরোনামঃ-

» আলোকিত জীবন গঠন করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই : বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ২১. জানুয়ারি. ২০১৭ | শনিবার

ষ্টাফ রিপোর্টারঃ সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ বলেছেন- আলোকিত জীবন গঠন করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা ছাড়া সুন্দর, সুশৃঙ্খল ও আলোকিত জীবন গঠন অসম্ভব। এজন্য সকল শিক্ষার্থীদের পড়াশোনায় গভীর মনোযোগী হতে হবে।

তিনি বলেন- সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ পর্যায়ক্রমে উন্নয়ন অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা সকলকে ঐক্যবদ্ধভাবে কাজের মাধ্যমে ধরে রাখতে হবে। মনে রাখতে হবে আমাদেরকে অনেক পথ পাড়ি দিতে হবে। স্বপ্ন দেখার অনেক কিছুই আছে; অনেক কিছু আমাদেরকে করতে হবে। সবার অক্লান্ত পরিশ্রম ও মেধার সংমিশ্রণে সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ দেশের শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে ওঠবে একদিন।

তিনি শনিবার (২১ জানুয়ারি) সকাল ১০টায় সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠান সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে এক মতবিনিময় সভা ও তাঁকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি বলেন- যেখানেই যাই না কেন, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজের কথা মনে থাকবে আজীবন। এই শিক্ষা প্রতিষ্ঠানের কথা সব সময় স্মরণে রাখবো। যেদিন দেখবো- এই শিক্ষা প্রতিষ্ঠান সারাদেশে শিক্ষার আলো ছড়াচ্ছে সেদিন আমি আনন্দিত হবো ও গৌরববোধ করবো।

মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও স্বনামধন্য শিক্ষাবিদ মো. আব্দুল মান্নান খান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- শিক্ষক করম আলী, আবু তাহের, আব্দুল মালিক; অভিভাবক প্রতিনিধির মধ্যে বক্তব্য রাখেন- এটিএম বদরুল ইসলাম।

অনুষ্ঠানে সংবর্ধিত বিদায়ী বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদকে ফুলের শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে উন্নয়নচিত্র উপস্থাপন করেন শিক্ষক খায়রুল আলম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মো. ইমরান ও পবিত্র গীতাপাঠ করেন শ্রুতি পুরকায়স্থ। দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন জেসিকা নওরিন বৃষ্টি।

অনুষ্ঠান পরিচালনা করেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মাহমুদা খানম।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031