শিরোনামঃ-

» চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে হত্যা; ২ জনের ফাঁসির রায়

প্রকাশিত: ১৬. নভেম্বর. ২০১৬ | বুধবার

সিলেট বাংলা নিউজ ডেস্ক:: গাজীপুরে চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে হত্যার দায়ে ২ যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
এছাড়া আসামিদের পৃথক ধারায় যাবজ্জীবন কারাদণ্ড, ১০ বছরের সাজা ও জরিমানার দণ্ড দেয়া হয়েছে।
বুধবার দুপুর ২টায় গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় প্রদান করেন। এসময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।
দন্ডপ্রাপ্ত হলেন- ময়মনসিংহের তারাটি চরপাড়া গ্রামের হাবুল মিয়ার ছেলে রাসেল মিয়া (১৯) ও মৌলভীবাজার জেলার বিছামনি গাংপাড়া গ্রামের মৃত হোসেন মিয়ার ছেলে মুন্না মিয়া (২৫)।
মামলায় রাষ্ট্রপক্ষে আইজীবী ছিলেন পিপি অ্যাডভোকেট মো. হারিছ উদ্দিন আহম্মেদ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. ইউসুফ আলী।

গাজীপুর আদালতের ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম জানান, চলতি বছরের ২২ মার্চ রাতে আন্ত:নগর মহানগর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিল।
পথে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওই ট্রেনের ছাদে চড়ে বগুড়ার দুপচাচিয়া থানার জিয়ানগর গ্রামের মো. আব্দুল আজিজের ছেলে মো. আবু সাঈদ (১৮), কক্সবাজারের উখিয়া থানার রুমকা গ্রামের মৃত ফজলুল হকের ছেলে হাসান মাহমুদ (২৬) ও নওগাঁর বদলগাছি থানার মিঠাপুর ফকিরপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে আব্দুল মমিন (১৮) ভ্রমন করছিলেন।
ট্রেনটি গাজীপুরের টঙ্গী রেলওয়ে ষ্টেশন অতিক্রমের পর কালীগঞ্জের শিমুলিয়া এলাকা অতিক্রমকালে রাত পৌণে ১০টার দিকে ৪/৫জন সশস্ত্র দুর্বৃত্ত ছিনতাইয়ের উদ্দেশ্যে ট্রেনের ছাদে ভিকটিম আব্দুল মোমিনকে মারপিট এবং ছুরিকাঘাত করে।
এ সময় অপর যাত্রি আবু সাঈদ এবং হাসান মাহমুদ তাদের বাঁধা দিলে দুর্বৃত্তরা তাদের টাকা পয়সা ও মোবাইল সেট ছিনতাই করে হত্যার উদ্দেশ্যে ওই ৩ যাত্রীকে ট্রেনের ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।
এতে ঘটনাস্থলেই আব্দুল মোমিন মারা যান এবং অপর ২ জন গুরুতর আহত হন। খবর পেয়ে রেলওয়ে পুলিশ হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
এ ঘটনায় পরদিন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এটিএসআই মো. মাহবুবুল আলম বাদি হয়ে ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়ের করে।
পরে আহতদের জবানবন্দি নিয়ে ২ জনকে ২৭ মার্চ গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে পুলিশ। তদন্ত শেষে ভৈরব রেলওয়ে থানার এসআই মো. আদম আলী চলতি বছরের ৩১ জুলাই চার্জশিট দাখিল করে।
মামলাটি পরে ওই থানা থেকে গাজীপুর জজ আদালতে প্রেরণ করা হয়। ৩১ অক্টোবর অভিযোগ গঠনের পর ১৩ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে বুধবার আদালতের বিচারক ওই মামলার রায় দেন।
রায়ে চলন্ত ট্রেনের ছাদ থেকে মমিনকে ফেলে হত্যার অভিযোগে ওই ২ জনকে মৃত্যুদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অপর ধারায় (পেনাল কোডের ৩০৭/৩৪) তাদের ২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের সশ্রম কারাদন্ড এবং অপর ধারায় (পেনাল কোডের ৩৯২/৩৪) ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031