শিরোনামঃ-

» নিরাশ হলেন আবার সুলতান মোহাম্মদ মনসুর আহমদ

প্রকাশিত: ২৬. অক্টোবর. ২০১৬ | বুধবার

সিলেট বাংলা নিউজ মৌলভীবাজার প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সংগ্রামী সভাপতি, ডাকসুর ভিপি, সাবেক সংসদ সদস্য জাতীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবারো নিরাশ হলেন।

গত ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন বাংলাদেশ আ’লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই সম্মেলনে আ’লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাসহ দলের অনেক সংস্কারপন্থীরা সম্মেলনের আমন্ত্রণ পেলেও সুলতান মোহাম্মদ মনসুর আহমদকে এবারও দলের পক্ষ থেকে কোন আমন্ত্রণ জানানো তো দূরের কথা তার সঙ্গে দলীয় কোন নেতাকর্মী যোগাযোগও করেনি।

জানা যায়, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক সিলেটের কৃতি সন্তান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে দলের সভাপতি মণ্ডলীর নতুন সদস্যপদ পেয়েছেন।

অপর দিকে সিলেটের আরও আওয়ামী লীগের নেতা পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন বলে জানা যায়। তবে সুলতান মোহাম্মদ মনসুর দলের কোন পদ পাচ্ছেন কি-না বা দলের আগামী দিনের কর্মসূচিতে অংশ নিতে পারবেন কি-না এ বিষয় নিয়ে নিজ নির্বাচনী এলাকা মৌলভীবাজার-২ কুলাউড়া-কমলগঞ্জ আংশিক আসনের তাঁর অনুসারীরা অনেকটা বেকায়দায় রয়েছেন।

সূত্রে জানা যায়, দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশ ছাড়া দলের শৃঙ্খলাবিরোধী কাউকে দলে ফেরা সম্ভব না।  আরও জানা যায়, সুলতান মোহাম্মদ মনসুরের রাজনৈতিক ভাগ্য একমাত্র দলীয় সভানেত্রীর কাছে।

সুলতান মোহাম্মদ মনসুর ছাত্রলীগ, আওয়ামী লীগ করায় সারাদেশে তিনি পরিচিত হন। তিনি সিলেটে সংবাদ সম্মেলনসহ বিভিন্ন টিভির টকশোতে অংশ নিয়ে আওয়ামী লীগ সরকার অবৈধ ও দুর্নীতিবাজ বলে আখ্যায়িত করে দলীয় সভাপতি শেখ হাসিনাসহ সিনিয়র নেতাকর্মীদের কাছে বিতর্কীত হয়ে কোণঠাসায় আছেন।

এ ব্যাপারে সুলতান মোহাম্মদ মনসুর আহমদের সঙ্গে যোগাযোগ করলে তিনি মোবাইলে বলেন, যতদিন বেঁচে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের আওয়ামী লীগের রাজনীতি করে যাবেন। এর বাইরে  কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

প্রসঙ্গত, বিগত ওয়ান ইলেভেনের পর থেকে সুলতান মোহাম্মদ মনসুর আওয়ামী লীগের সংস্কারপন্থী নেতা হিসেবে চিহ্নিত হয়ে দলের পদ-পদবী হারিয়ে বেকায়দায় রয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৯২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031