শিরোনামঃ-

» সাংগঠনিক সম্পাদক পদে মিসবাহ উদ্দিন সিরাজের হ্যাট্টিক

প্রকাশিত: ২৫. অক্টোবর. ২০১৬ | মঙ্গলবার

সিলেট বাংলা নিউজঃ তৃতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদ পাচ্ছেন এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

সোমবার রাতে দলের নব-নির্বাচিত সাধারণ সম্পাদ ওবায়দুল কাদের তাকে এমন আভাস দিয়েছেন।

এমন তথ্য নিশ্চিত করে দলের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। ঢাকাসহ দু’টি বিভাগের সাংগঠনিক সম্পাদক পদে রদবদল হয়েছে। মঙ্গল অথবা বুধবার নতুন কমিটির সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করার কথা।

সূত্র মতে, সোমবার বিকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দলের নব-নির্বাচিত কমিটি ও জেলার সভাপতি-সাধারণ সম্পাদকরা সৌজন্য সাক্ষাত করেন। ওই বৈঠকে সদ্য বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে দলের মিসবাহ উদ্দিন সিরাজ নব-নির্বাচিত সাধারণ সম্পাদ ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানান। এসময় মিসবাহ উদ্দিন সিরাজের ঘাড় চাপড়ে ওবায়দুল কাদের বলেন, ‘মিসবাহ তুমি টেনশন করো না, তোমার প্রতি নেত্রীর সুদৃষ্টি রয়েছে। তুমি আগের পদেই (সাংগঠনিক সম্পাদক) থাকছো।’

তবে, এ সম্পর্কে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ কোন মন্তব্য করতে রাজি হননি।

তাঁর ঘনিষ্ট একটি সূত্র জানায়, মিসবাহ উদ্দিন সিরাজই যে তৃতীয়বারের মতো সাংগঠনিক সম্পাদক পদ পাচ্ছেন- এমনটি সোমবার রাতেই এ পদের জন্য লবিংয়ে থাকা সিলেট আওয়ামী লীগের শীর্ষ সারির নেতারা নিশ্চিত হয়েছেন।

উল্লেখ্য, মিসবাহ উদ্দিন সিরাজ প্রথম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন ২০০৮ সালে। ১/১১ পরবর্তী সময়ে সংস্কারপন্থির তকমা জুটায় আওয়ামী লীগের ডাকসাইটে নেতা ছাত্রলীগের এক কালের কেন্দ্রীয় সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদের দল থেকে ছিটকে পড়ায়ই মূলত কপাল খুলে মিসবাহ উদ্দিন সিরাজের।

২০০৯ সালে অনুষ্ঠিত আওয়ামী লীগের ১৮তম সম্মেলনে সিলেট বিভাগের কোটায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও তখনকার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে টপকে মহানগরের সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের পদ পাওয়াটা তখন চমক হয়েই এসেছিলো।

২০১২ সালে ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের ১৯তম সম্মেলন। এ দফায়ও  সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক পদটি পান মিসবাহ উদ্দিন সিরাজ।

আর এ পর্যন্ত আওয়ামী লীগের সর্বশেষ অর্থাৎ ২০তম জাতীয় সম্মেলন অনুষ্টিত হয় ২২ ও ২৩ অক্টোবর। এবারও  মিসবাহ উদ্দিন সিরাজের কাঁধেই তুলে দেওয়া হচ্ছে দলের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পদটি।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৭৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031