শিরোনামঃ-

» গোলাপগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ভিত্তি প্রস্তর স্থাপন করছেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১৫. অক্টোবর. ২০১৬ | শনিবার

সিলেট বাংলা নিউজ গোলাপগঞ্জ থেকে সালমান কাদের দিপু: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অদ্য ১৫ অক্টোবর ২০১৬ইং তারিখে গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের চন্দরপুরে আল এমদাদ ডিগ্রী কলেজের আনুষ্ঠানিক উদ্বোধন, নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসময় তিনি ৪ তলা ভিত বিশিষ্ট দ্বিতলা নতুন একাডেমিক ভবনের শুভ উদ্বোধনসহ নতুন আরেকটি ৪ তলা ভিত বিশিষ্ট ১ তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এছাড়া প্রতিষ্ঠানের মসজিদ, শহীদ মিনার ও কলেজ গেইট নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং প্রতিষ্ঠানসহ ২৫টি পরিবারকে নতুন বিদ্যুৎ লাইন সংযোগ প্রদান করেন।

আল এমদাদ ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি রোটারিয়ান মঞ্জুর আহমেদের সভাপতিত্বে এবং উক্ত  কলেজের সহকারী অধ্যাপক মাসুক মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এই কলেজের উন্নতি এবং অন্যান্য কাজের উন্নতিও অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

৪ তলা ভিত বিশিষ্ট দ্বিতলা বিল্ডিং এর উদ্বোধন শেষে তিনি উক্ত বিল্ডিং এর অপর ২ তলারও কাজ শুরু করার ঘোষণা দেন।

তিনি এই আশাবাদ ব্যাক্ত করেন যে, এই ভবনগুলো তৈরির ফলে এখানকার  লেখাপড়ার পরিবেশ উন্নতি হবে। এই বিল্ডিংগুলোর সাথে সম্পৃক্ত করে ১৭টি ল্যাপটপ, ১৭টি মাল্টিমিডিয়া ক্লাসরুম এবং ৩০টি কম্পিউটার দেয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

তাছাড়াও ডিজিটাল স্মার্টবোর্ড দিবেন যা ভিন্ন ভিন্ন কাজে ব্যবহার করা সম্ভব হবে।

ইতিপূর্বে আল এমদাদ ডিগ্রী কলেজে শেখ রাসেল কম্পিউটার ল্যাবরেটরি নামে একটি আধুনিক কম্পিউটার ল্যাবরেটরি দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন সবাইকে আরো ভালো করে লেখাপড়া করতে হবে আরো ভালো ফলাফল করতে হবে।

প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক আমিনুল ইসলামের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনালগ্নে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন আল এমদাদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন কলেজের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

এছাড়াও প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করেন ৫নং বুধবারীবাজার ইউনিয়নের চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রোটারিয়ান মঞ্জুর আহমেদ এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম জেড এম আলম,  ছাত্রলীগ নেতা নাজমুল হোসেন ও ৫নং বুধবারীবাজার ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আফজল হোসেন।

এরপর মানপত্র পাঠ করেন উক্ত কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী তারেকা ইয়াছমিন।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক শহীদুল ইসলাম চৌধুরী ও শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর ঢাকা এর প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, ৫নং বুধবারীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ উদ্দিন শরফ, আল এমদাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. মাহবুবুল হক, আল এমদাদ ডিগ্রী কলেজের গভর্ণিং বডির হিতৈষী সদস্য আব্দুল কাদির হাসনাত, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধরণ সম্পাদক রফিক উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিরাজ উদ্দিন, গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দিন, মেট্রোপলিটন ইউনিভার্সিটির পিআরও আব্বাস উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান মো. হারুন মিয়া, ৫নং বুধবারীবাজার ইউনিয়নের চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল, সাবেক চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম আছকির , সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির  সিনিয়র জি এম প্রকৌশলী মো. মাহবুবুল আলম ও গোলাপগঞ্জ শাখার জি এম প্রকৌশলী সুজিৎ কুমার বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, আল এমদাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, আল এমদাদ ডিগ্রী কলেজের গভর্ণিং বডির সদস্যবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এছাড়াও কলেজের আর্থিক সহযোগিতার জন্য শাহজালাল ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান হারুন মিয়া কলেজের গভর্ণিং বডির সভাপতি রোটারিয়ান মঞ্জুর আহমেদের নিকট ৫ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন এবং আল এমদাদ ট্রাস্ট ইউ কে শাখার পক্ষ থেকে শাখার সভাপতি মাসুক মিয়া ও আব্দুল মনাফের পক্ষ থেকে ট্রাস্টের কোষাধ্যক্ষ হারুন মিয়া ও চন্দরপুর অঞ্চল শাখার কোষাধক্ষ্য হাজী কামাল উদ্দিন আমানের সহযোগিতায় কলেজের আর্থিক সহযোগিতার জন্য ৩ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়। কলেজের পক্ষে চেক গ্রহণ করেন  কলেজের গভর্ণিং বডির সভাপতি রোটারিয়ান মঞ্জুর আহমেদ।

পরিশেষে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031