শিরোনামঃ-

» বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ফ্যাস্টুন ভাংচুর ফেঞ্চুগঞ্জে উত্তেজনা ॥ মানববন্ধন ও সমাবেশ

প্রকাশিত: ১৫. সেপ্টেম্বর. ২০১৬ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজ ফেঞ্চুগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ সুপ্রীম কোর্টের সহকারী এ্যাটর্নী জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টুর ছবি সম্বলিত ফ্যাস্টুন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে এলাকাবাসীকে শুভেচ্ছা জানিয়ে আব্দুর রকিব মন্টুর অনুসারীরা বিভিন্ন স্থানে ব্যানার ও ফ্যাস্টুন টানিয়ে ছিলেন।

উক্ত ফ্যাস্টুনে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর দৌহিত্র সজিব ওয়াজেদ জয়ের ছবি ছিল।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। ফ্যাস্টুন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে উত্তর কুশিয়ারা দেশপ্রেমিক বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক নামক সংগঠনের ব্যানারে এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এই কর্মসূচীর পর এক সমাবেশের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার বিকেলে কটালপুর সেনের বাজারস্থ আপ্তাব ম্যানশনের হলরুমে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উত্তর কুশিয়ারা সিএনজি অটোরিকসা সমিতির সভাপতি  মো. বশারত আলী।

শ্রমিকলীগ নেতা কয়েস আহমদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের যুগ্ম-সাধারন সম্পাদক আমিনুল ইসলাম তুলা, শ্রমিক নেতা মাহবুবুর রহমান শফিক, এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন বাবুল মিয়া, সত্যেন্দ্র চন্দ্র দাস, ওয়ারিছ আলী,আমির উদ্দিন, রাজন মিয়া, কবির মিয়া, মাহমুদুল হাসান, কবির মিয়া, রফিক উল্লাহ, রব্বান আলী, আনোয়ার মিয়া, জাহিদুল মিয়া, আব্দুস শহীদ যুব সমাজের পক্ষে বক্তব্য রাখেন, জাবেদ মিয়া ও ময়নূল ইসলাম, লোকমান আহমদ ভুট্টু, ফাহিম সুমন, মিজানুর রহমান টিটু, জগলু মিয়া প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, একটি মহল এ্যাটর্নী জেনারেল আব্দুর রকিব মন্টুর জনপ্রিয়তায় ঈর্ষান্বীত হয়ে তার ফ্যাস্টুন পুড়িয়ে দেয়। যে ফ্যাস্টুনে জাতির জনক বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়ের ছবিও রয়েছিল।

এরকম ধৃষ্টতায় ফুঁসে উঠছেন ফেঞ্চুগঞ্জ এলাকার সর্বস্তরের জনসাধারণ। তাদের দাবী ব্যক্তিগত আক্রোশকে কেন্দ্র করে কেন্দ্র করে একটি মহল এই হিংসাত্মক পথ বেছে নিয়েছে।

10বক্তারা বলেন, প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে স্থানীয় সংসদ সদস্য মাহমুদ সামাদ কয়েছের সমর্থকরা এ ধরনের কার্যকলাপে জড়িত রয়েছে। নেতৃবৃন্দরা বলেন, যারা জাতির জনক বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়ের ছবি ভাংচুর ও অবমাননা করেছে তাদেরকে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ বলেন, যারা জাতির জনক বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়ের ছবি ভাংচুর ও অবমাননা করেছে তাদেরকে চিহিৃত করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করতে হবে।

এ ঘটনায় সহকারী এ্যাটর্নী জেনারেল আব্দুর রকিব মন্টু বলেন, যারা আমাদের জাতীয় নেতাদের ছবি ভাংচুর ও অবমাননা করেছে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031