শিরোনামঃ-

» আয় ১৬ হাজার টাকার বেশি হলেই কর : অর্থমন্ত্রী

প্রকাশিত: ১৩. সেপ্টেম্বর. ২০১৬ | মঙ্গলবার

সিলেট বাংলা নিউজ প্রতিনিধি মো. আজিজুর রহমান:: কারও ব্যক্তিগত মূল বেতন মাসে ১৬ হাজার টাকার বেশি হলেই তাকে কর দিতে হবে। তাদের সবাইকে অবশ্যই কর দিতে হবে। আগামী ১ থেকে ২ বছরের মধ্যেই বিষয়টি নিশ্চিত করা হবে।
আজ সোমবার দুপুরে সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ পরিদর্শন করার সময় সাংবাদিকদের এসব কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বেসরকারি চাকরিজীবীদের ব্যাপারে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘বেসরকারি চাকরিজীবীদের আয়ের ব্যাপারে সরকারের ধারণা আছে। আমরা সেই অনুযায়ী কর আরোপ করবো।’

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ফরাসউদ্দিন কমিটির তদন্ত প্রতিবেদন ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে জনসমক্ষে প্রকাশ করা হবে বলে বলেও জানান অর্থমন্ত্রী।

তিনি বলেন, রিজার্ভ চুরির ঘটনায় তদন্ত প্রতিবেদন ২২-২৪ তারিখের মধ্যে পাবলিক করা হবে, এতে বাংলাদেশ ব্যাংকের কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সিলেট নগরের শাহী ঈদগাহে ঈদের জামাত চলাকালে ৪ স্তরের নিরাপত্তা থাকবে বলে অর্থমন্ত্রীকে জানান মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) মুহাম্মদ রহমত উল্লাহ। এ সময় পুলিশ কর্মকর্তা অর্থমন্ত্রীকে নিরাপত্তার বিষয়ে ব্রিফ করেন।

ঈদগাহ পরিদর্শনকালে অর্থমন্ত্রীর সঙ্গে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব উপস্থিত ছিলেন।

এর আগে গত ৭ সেপ্টেম্বর রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবে আয়োজিত সেমিনারে আয় করলেই বাধ্যতামূলক করারোপের প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
তবে এখনই বাধ্যতামূলক করারোপ করা না গেলেও আগামী ২ বছরের মধ্যে কিভাবে সবাইকে করের আওতায় নিয়ে আসা যায় তা নিয়ে কাজ করতে জাতীয় রাজস্ব বোর্ডকে নির্দেশ দেন তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930