শিরোনামঃ-

» সিলেটে স্বেচ্ছাসেবক লীগের জঙ্গিবাদ বিরোধী মিছিল অনুষ্টিত

প্রকাশিত: ১৮. জুলাই. ২০১৬ | সোমবার

সিলেট বাংলা নিউজঃ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলাম সমর্থন করে না। সন্ত্রাসী ও জঙ্গিরা বিভিন্ন লেবাসে মানুষ হত্যা করছে, এরা ইসলাম ও মানবতার শত্রু। এদের বিরুদ্ধে সকলকে ঐক্যবন্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

সোমবার দুপুরে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘জঙ্গিবাদ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে এ বিক্ষোভ মিছিল করেন সংগঠনের নেতাকর্মীরা।

দুপুর ১২টায় রেজিস্ট্রারি মাঠ থেকে বের হওয়া মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, তখনই স্বাধীনতা বিরোধী অপশক্তিরা মাথাঝাড়া দিয়ে উঠেছে।

বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা হয়েছিলো। ঠিক তেমনি বর্তমানেরও দেশ বিরোধী অপশক্তিরা জঙ্গিবাদকে উসকে দিয়ে দেশের অগ্রগতিকে রুখতে চাইছে।’

জঙ্গিবাদে অর্থায়নকারী ও মদদদাতাদের আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করা হবে উল্লেখ করে তিনি বলেন, ‘যারা জঙ্গিবাদকে অর্থায়ন করছে তারা আইনের হাত থেকে রেহাই পাবেনা।

পুলিশ ও নিরীহ মানুষ হত্যা কোন অবস্থায় মেনে নেয়া যায় না। এ ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। তাছাড়া প্রত্যেকের সন্তানরা যাতে জঙ্গিবাদের পথে না যায় সেদিকে পরিবারের এবং অভিবাকদের কড়া নজরদারী দিতে হবে।’

সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসার আজীজের সভাপতিত্বে মিছিল পরবর্তী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্ত।

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদকে এভোকেট শামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এডভোকেট রঞ্জিত সরকার, কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক লীগ সদস্য জামিল আহমদ, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোটেক বেলাল উদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফতাব হোসেন খান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েস, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মহিউস সালাম রিজভী।

বিক্ষোভ মিছিলে স্বেচ্ছাসেবক লীগের জেলা ও মহানগরের বিভিন্ন শাখার নেতাকর্মীরা অংশ নেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031