শিরোনামঃ-

» পর্তুগাল সরকারের প্রতি ভিসা প্রক্রিয়া সহজীকরণের আহ্বান

প্রকাশিত: ০১. জুলাই. ২০১৬ | শুক্রবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বহু সংখ্যক বাংলাদেশী ছাত্র-ছাত্রীর পর্তুগালে অধ্যয়নের কথা উল্লেখ করে সে দেশে বাংলাদেশীদের জন্য ভিসা প্রক্রিয়া সহজীকরণে পর্তুগাল সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন।
বাংলাদেশে পর্তুগালের নব নিযুক্ত অনাবাসী রাষ্ট্রদূত জোয়াও দা কামারা বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সাথে এক সৌজন্য সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতের মাধ্যমে পর্তুগাল সরকারের প্রতি এ অনুরোধ জানান।
এ সময় রাষ্ট্রদূত কামারা বাংলাদেশের সাথে পর্তুগালের ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করে উভয় দেশের বিদ্যমান সম্পর্ককে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে আরও সম্প্রসারণে তার সরকারের গভীর আগ্রহের কথা ব্যক্ত করেন।
আগামী বছর সুবিধাজনক সময়ে পর্তুগালের রাষ্ট্রপতি বাংলাদেশ সফর করতে পারেন বলেও তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে অবহিত করেন।
এছাড়াও রাষ্ট্রদূত জোয়াও দা কামারা ভিসা সংক্রান্ত ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তার সরকারকে অবহিত করবেন বলে প্রতিমন্ত্রীকে আশ্বাস প্রদান করেন। শাহরিয়ার আলম দু’দেশের মধ্যে সম্পর্ক আরও সম্প্রসারণের বিষয়ে রাষ্ট্রদূতের বক্তব্যের প্রতি ইতিবাচক সাড়া দেন।
তিনি পর্তুগালের রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৫ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031