শিরোনামঃ-

» ১৩ বোলারের বোলিং অ্যাকশন পরীক্ষা করবে বিসিবি

প্রকাশিত: ২৬. জুন. ২০১৬ | রবিবার

সিলেট বাংলা নিউজ স্পোর্টস ডেস্কঃ ঢাকা প্রিমিয়ার লিগ চলাকালীন সন্দেহজনক অ্যাকশনের কারণে অন্তত ১৩ জন বোলারের বোলিং অ্যাকশন পরীক্ষা করবে বিসিবি। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের নেতৃত্বে কার্ডিফ মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের একটি দল বোলিং অ্যাকশন নিয়ে কাজ করবে।
তিনমাস আগে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ঘরোয়া ক্রিকেট থেকেই অবৈধ অ্যাকশন ঠিক করার পরিকল্পনা রয়েছে তাদের।
ডিপিএলের প্রথম সপ্তাহেই ছয় বোলারের অ্যাকশনের বিরুদ্ধে অভিযোগ করেন আম্পায়ররা। এরমধ্যে রয়েছেন নাঈম ইসলাস জুনিয়র, ফয়সাল হোসেন, মইনুল ইসলাম, রেজাউল করিম, অমিত কুমার, অফস্পিনার মুস্তাফিজুর রহমান।
ঈদের ছুটির পরই তাদের অ্যাকশন পরীক্ষা করা হবে বলে জানান জালাল ইউনুস। তিনি বলেন, ‘মঙ্গলবার মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ১৩ থেকে ১৪ জন বোলারের বিরুদ্ধে আমরা অভিযোগ পেয়েছি।’
তিনি আরো বলেন, ‘ঈদের পরেই নেটে তাদের বোলিং পরীক্ষা করা হবে। সাবেক স্পিনার ওমর খালেদ, পেসার গোলাম ফারুক ও দিপু রয় চৌধুরী তাদের নিয়ে কাজ করবেন। আমরা খালি চোখে ও ক্যামেরায় ‍কিছু অসঙ্গতি ধরতে পারলে তাদের শোধরানোর ব্যবস্থা করবো।’
এ বিষয়ে আইসিসিরি কারগরি সহযোগিতাও চাওয়া হয়েছে বলে জানান তিনি। কার্ডিফ সেন্টার থেকে একটি দলও ঢাকায় আসছে। তবে এখনো নিজেদের কোনো পরীক্ষা কেন্দ্র খোলার পরিকল্পনা বিসিবির নেই।
তিনি বলেন, আইসিসির নির্দেশনা অনুযায়ী ল্যাব তৈরি করাটা বেশ ব্যয়সাধ্য ব্যাপার। আমরা প্রথমে স্বল্পখরচে শুরু করতে চাই।’
আরাফাত সানি ও তাসকিন আহমেদের পুনর্বাসন চলছে জানিয়ে তিনি বলেন, তাদের বিষয়টি জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি দেখছে। ঢাকা প্রিমিয়ার লিগে তাদের ভিডিও আশানুরুপ হলে তাদের নিয়ে দ্বিতীয় স্তরে পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031