শিরোনামঃ-

» সিলেট বিভাগকে দূর্গত এলাকা ঘোষণার দাবী গণদাবী ফোরামের

প্রকাশিত: ২৮. এপ্রিল. ২০১৬ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজঃ সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রিয় কমিটি সিলেট বিভাগকে দূর্গত এলাকা ঘোষণার দাবী জানিয়েছে।

২৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে সুরমা মার্কেটস্থ ফোরামের কেন্দ্রিয় কার্যালয়ে কেন্দ্রিয় কমিটির এক আলোচনা সভা সংগঠনের সভাপতি আলহাজ্ব আখলাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কেন্দ্রিয় সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের উপস্থাপনায় অনুষ্ঠিত হয়।

সভায় সিলেট বিভাগে অতিবৃষ্টি ও পাহাড়ী ঢলে বন্যার কারণে সুনামগঞ্জ সহ সিলেট বিভাগে ব্যাপক ফসল হানি হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বক্তারা ক্ষতিগ্রস্থ কৃষকদের সরকারী সাহায্য প্রদানের দাবী জানান।

সভায় বক্তারা বলেন, প্রতি বছরের ন্যায় এবারও হাওর রক্ষা বাধগুলো যথাসময়ে মেরামত বা নতুন বাধ নির্মাণ না করায় অনেক হাওরের ফসল পানিতে তলিয়ে গেছে।

অনতিবিলম্বে হাওর রক্ষা বাধ নির্মাণ এবং বোরা ফসল উত্তোলনে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

জলাবদ্ধতা থেকে নগরবাসীকে রক্ষার জন্য অবিলম্বে সিলেট নগরী ও পার্শ্ববর্তী এলাকার খাল, নালা, ছড়া জরুরী ভিত্তিতে পরিষ্কার করার জন্য সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় বলা হয় বিদ্যুত সবররাহে অপ্রতুলতার জন্য এইচএসসি পরীক্ষার্থী, শিক্ষার্থী সহ সর্বস্তরের মানুষের দুর্ভোগ ক্রমশ: বৃদ্ধি পেয়েছে।

সিলেটে উৎপাদিত বিদ্যুত সিলেটের চাহিদা পূরণ করে অন্যত্র সরবরাহ এবং সিলেটে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুত সরবরাহের দাবী জানানো হয়।

সভায় আবাসিক এলাকার বাসা বাড়িতে গ্যাস সংযোগের ব্যবস্থা, সকল হাসপাতাল, ছাত্রাবাস ও এতিম খানায় প্রয়োজনে জেনারেটরের মাধ্যমে পানি সরবরাহের ব্যবস্থা করার জন্য দাবী জানানো হয়।

ব্যাংক থেকে টাকা আত্মসাতের ঘটনায় প্রবাসীরা উদ্বিগ্ন ও শংকিত। এ জন্য সকল ব্যাংকের লেনদেন পুন:পরীক্ষার ব্যবস্থা, কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কের উন্নয়ন সাধন করে যান চলাচলের উপযোগী করা, শহরে ট্রাক চলাচল বন্ধ করে বাইপাস সড়কগুলো দিয়ে ট্রাক চলাচলের ব্যবস্থা, কোম্পানীগঞ্জ-বাদাঘাট বাইপাস সড়ক চালু, রশিদপুর থেকে চন্ডিপুল পর্যন্ত সড়কের দ্রুত সংস্কার এবং জালালপুর থেকে রুস্তমপুর নয়া বাজার হয়ে সিলাম চকের বাজার রাস্তা দ্রুত সংস্কারের দাবী জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের কেন্দ্রিয় সহ-সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, সহ-সভাপতি ইয়াওর বক্ত চৌধুরী, জেলা সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সৈয়দ মোস্তাফিজুর রহমান, অধ্যাপক এম এ মুহিত, মো. আমিনুল ইসলাম বকুল, মো. মশাহিদ খান, মো. খলিলুর রহমান, তামিম চৌধুরী আপন, মাসুক আহমদ সুজন, সেলিম আহমদ, এম এ জলিল, হাবিবুর রহমান, শওকত আলী, জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৪৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930