শিরোনামঃ-

» হলদে পাখি সম্প্রসারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন: আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ

প্রকাশিত: ২১. আগস্ট. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ বলেছেন, হলদে পাখি সম্প্রসারণের ফলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের চরিত্রবান, সুশৃঙ্খল, পরোপকারী, আত্মমর্যাদা সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তোলা হয়ে থাকে। ফলে ছাত্রীদের বয়সভিত্তিক একে অপরের সাহায্যে দেশে-বিদেশে গার্ল গাইডদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে উদ্বুদ্ধ করে থাকে। তিনি আরো বলেন, হলদে পাখি সম্প্রসারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

প্রতিনিয়ত তিনি হলদে পাখি সম্প্রসারণে তদারকি করছেন। তিনি ছাত্রীদের নিয়ম-শৃঙ্খলা, সময়ানুবর্তীতা ও শিশুকাল থেকেই গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে তুলতে হলদে পাখি সম্প্রসারণে সবাইকে কাজ করার আহ্বান জানান।

সোমবার (২১ আগস্ট) দুপুরে নগরীর শাহী ঈদগাহস্থ হাজী শাহমীর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের উদ্যোগে হলদে পাখি সম্প্রসারণের লক্ষ্যে রিক্রুট টেস্ট কার্ড সমাপনী অনুষ্ঠান, দীক্ষাদান ও ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

হাজী শাহমীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাবেরী রানী দেবীর সভাপতিত্বে ও ট্রেইনার সুফিয়া বেগম এবং বিজ্ঞ পাখির শিরিন আক্তার এর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক সেক্রেটারি সাহানা জাফরীন রোজী, আঞ্চলিক কমিটির সদস্য শিপ্রা দেব, জেলা ট্রেজারার শামীম আক্তার নেভী।

কাজী জালাল উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, আম্বরখানা কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী শাহমীর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ হলদে পাখি, বিজ্ঞ পাখিরা উপস্থিত ছিলেন।

সবশেষে হলদে পাখিরা সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্য, কবিতা আবৃত্তি পরিবেশন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৮১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031