» ভ্যাট সেবায় সিলেটে ‘ভ্রাম্যমাণ ভ্যাট বুথ’ উদ্বোধন

প্রকাশিত: ০৫. জুন. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ
কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের উদ্যোগে আয়োজিত ভ্রাম্যমান ভ্যাট বুথ এর মাধ্যমে সকল করদাতা বিশেষত ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের মূসক নিবন্ধন, অনলাইনে দাখিলপত্র দাখিল, মূসক চালানপত্র ইস্যু, বিভিন্ন মূসক ফরম ইস্যু প্রভূতি সংক্রান্ত তাৎক্ষনিক সেবা প্রদান করা হবে। বর্ণাঢ্য এই ভ্রাম্যমান ভ্যাট বুথ ৫-৬ জুন জনসচেতনতা বৃদ্ধির ধরণের সেবা কার্যক্রমের মাধ্যমে আমাদের করদাতাগণ ভ্যাট অফিসে না গিয়েও সকল প্রকার মূসক সেবা গ্রহণ করতে পারবেন।

সংশ্লিষ্ট ব্যবসায়ী ও ভোক্তারা যাতে ভ্রাম্যমাণ ভ্যাট বুথের মাধ্যমে ভ্যাট সংক্রান্ত যাবতীয় সেবা নির্বিঘ্নে গ্রহণ করতে পারেন সেজন্য আগামীতেও এ ধরনের সেবা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি সোমবার (৫ মে) সকাল সাড়ে ১১টায় মেন্দিবাগস্থ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের উদ্যোগে ‘ভ্রাম্যমাণ ভ্যাট বুথ’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

৫-৬ জুন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার নির্ধারিত স্থানে ভ্রাম্যমাণ ভ্যাট বুথের মাধ্যমে ভ্যাটবিষয়ক সেবা দেওয়া হবে।

এসব সেবার মধ্যে অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, অনলাইনে ভ্যাট জমা, রিটার্ন জমাদান, মূসক (মূল্য সংযোজন কর) চালান ইস্যু সেবা অন্তর্ভুক্ত রয়েছে।

এসময় সকল স্তরের অংশীজনের সাথে উপস্থিত ছিলেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের যুগ্ম কমিশনার মো. জাহাঙ্গীর আলম সহ অন্যান্য কর্মকর্তাগণ।

উপস্থিত ব্যবসায়ী নেতৃবৃন্দ এধরনের উদ্ভাবনী কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

তাঁরা পরিবর্তিত বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতির সাথে তাল মিলিয়ে রাজস্ব আদায়ে কার্যক্রমে গতিশীলতা আনয়নে এ জাতীয় কার্যক্রম নিয়মিতভাবে আয়োজনের দাবী জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৭২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930