শিরোনামঃ-

» ওসমানীনগরে দুই প্রবাসীর উদ্যোগে ভ্যান চালককে ভূমি ও গৃহ হস্তান্তর

প্রকাশিত: ২৬. এপ্রিল. ২০২৩ | বুধবার

ওসমানীনগর প্রতিনিধিঃ

ওসমানীনগর উপজেলার নিজ বুরুঙ্গাঁ গ্রামের মৃত আব্দুল হামিদ চৌধুরীর ছেলে আমেরিকা প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরী ও কানাডা প্রবাসী এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরীর উদ্যোগে নূর আহমেদ নামের এক ভ্যান চালককে ৩ শতক ভূমি ও নগদ ১ লক্ষ ৬০ হাজার টাকা ব্যয়ে একটি টিনসেড ঘর নির্মাণ করে দিয়েছেন।

বুধবার (২৬ এপ্রিল) দুপুর ২টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে নূর আহমেদ এর পরিবারের হাতে আমেরিকা প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরী ও কানাডা প্রবাসী এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরীর পক্ষে ঘরের চাবি, জায়গার দলিল, নেমপ্লেট হস্তান্তর করেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ডা. ফজলে এলাহী মোহাম্মদ ফয়সাল, সিলেট সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াছুর রহমান ও লেখক মাস্টার এমদাদুল আমিন চৌধুরী সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নূর আহমদ গত দশ বছর ধরে এই প্রবাসী দুই ভাইয়ের গ্রাম নিজ বুরুঙ্গাঁয় বসবাস করেন।

বক্তারা বলেন, ভিন দেশে থেকেও মাটি ও মানুষের টানে এমন মহৎ কাজ দেশপ্রেমকে উজ্জ্বিত করে। প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলের প্রবাসীদের অবদান রয়েছে প্রতিটি ক্ষেত্রে। তাঁদের ঘাম জড়ানো শ্রমের বৈদেশ্যিক মুদ্রা বাংলাদেশের অর্থনীতিকে সমৃদ্ধ ও ক্ষতিশীল রাখতে বিশেষ ভূমিকা রয়েছে। প্রবাসীদের ঘামের টাকা সচল রাখবে দেশের চাকা এই শ্লোগানের বাস্তব রুপ এসব প্রবাসীরা।

প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরী ও এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরী প্রবাস জীবনে দেশের অসহায়, গরীব, ভূমিহীন ও গৃহহীন মানুষের প্রতি ভালোবাসার টান বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশীদের আরো বৃদ্ধি করবে। ভূমি প্রাপ্ত নূর আহমদের মূল বাড়ী নেত্রকোনা জেলার মদন উপজেলার কদমশ্রী গ্রামে। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে তাঁর সংসার। বড় ছেলে মাদরাসায় হিফজ বিভাগে ও ছোট ছেলে পঞ্চম শ্রেণিতে এবং মেয়ে চতুর্থ শ্রেণিতে বুরুঙ্গাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত। জমি ও ঘর পেয়ে নূর আহমদের চেহরায় আনন্দের চাপ ও মৃদু হাসি। নূর আহমেদ বলেন, আমি সিলেট জেলা বারের আইনজীবি কানাডা প্রবাসী এডভোকেট মাহমুদুল আমিন চৌধুরী ও আমেরিকা প্রবাসী বদরুল মোত্তাকীন চৌধুরীর প্রতি চিরকৃতজ্ঞ। দুই হাত তুলে আল্লাহর দরবারে দোয়া করি তাদের সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করি।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930