শিরোনামঃ-

» সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বাংলা নববর্ষকে বরন

প্রকাশিত: ১৪. এপ্রিল. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

নানা আনুষ্ঠানিকতায় সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আড়ম্বরপূর্ণভাবে ১লা বৈশাখ, বাংলা নববর্ষ ১৪৩০ কে বরন করা হয়েছে।

আজ শুক্রবার (১৪ এপ্রিল) সকালে প্রতিষ্ঠানে ক্যাম্পাসে ১লা বৈশাখ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. রোকনুজ্জমান খাঁন, পিএইচডি, এইসি; ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীদের সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

বাংলা নববর্ষের ঐতিহ্য ও গুরুত্ব তুলে ধরে প্রানবন্ত আলোচনা করেন নির্বাচিত শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ বাংলা নববর্ষের স্বকীয়তা ও তাৎপর্য্য তুলে ধরে বলেন, আমরা বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নববর্ষ বরণ করে গেয়ে উঠি-“এসো হে বৈশাখ, এসো এসো।” এই অনুষ্ঠান ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে সকলের সার্বজনীন উৎসব। বাংলা নববর্ষ উৎসবের সঙ্গে আমাদের গৌরবময় অতীত ঐতিহ্যের নিবিড় সম্পর্ক রয়েছে।

এ উৎসব আমাদের জীবনে স্বকীয়তা ও স্বাতন্ত্র্যবোধ সৃষ্টি করে দেশপ্রেমে উদ্বুদ্ধ রাখে এবং তা জাতীয় ঐক্যেরও প্রতীক বলে তিনি মন্তব্য করেন।

এসময় তিনি আরও বলেন, আসুন অতিতের ব্যর্থতা-গ্লানি ভুলে গিয়ে নতুনের আহবানে জেগে উঠি, স্বপ্ন দেখি নতুন দিনের। তিনি শিক্ষার্থীদের নববর্ষের চেতনায় উজ্জীবিত ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতি গঠনে অবদান রাখার আহবান জানান।

এছাড়া প্রিয় মাতৃভূমিরনএ দেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদেরকে নীতি নৈতিকতা সম্পূর্ণ, মানবিক গুণে সৃষ্টিশীল, আত্মপ্রত্যয়ী ও সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশপ্রেমীক সুনাগরিক হওয়ার আহ্বান জানান।

তিনি অনুষ্ঠান আয়োজনে নিয়োজিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৪ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031