শিরোনামঃ-

» সিলেটে আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রদর্শনী

প্রকাশিত: ১৬. ফেব্রুয়ারি. ২০২৩ | বৃহস্পতিবার

ডেস্ক নিউজঃ

আলোকচিত্রের মাধ্যমে সুফিজমকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে সিলেটে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক ছবি প্রদর্শনী।

আগামীকাল শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র উদ্যোগে এবং এবং সিলেট ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয়েছে এই প্রদর্শনী। প্রদর্শনী চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।

গত অক্টোবরে ডিআইআরআই’র আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি, গ্লোবাল ফটোগ্রাফিক ইউনিয়ন, সিলি সানাত সারাইয়ি ও চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয় আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা।

বিশ্বের ৫১টি দেশের ৭২৪ জন আলোকচিত্রী প্রতিযোগিতায় অংশ নেন। মোট ২৫৭৮টি ছবি থেকে চারটি ক্যাটাগরিতে ৫৯ জন আলোকচিত্রীর ১৫১টি ছবিকে পুরস্কার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতা থেকে ২০০টি ছবি বাছাই করা হয় প্রদর্শনীর জন্য। এসব নির্বাচিত ছবি নিয়ে আয়োজন করা হয়েছে প্রদর্শনী।

আগামি ১৮ ফেব্রুয়ারি ছবি প্রদর্শনী পরিদর্শন করবেন প্রদর্শনীর প্রধান পৃষ্ঠপোষক গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন ও ডিআইআরআই’র ট্রাস্টি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.) এবং ডিআইআরআই’র ম্যানেজিং ট্রাস্টি ও গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীসহ অতিথিরা।

গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)’র পৃষ্ঠপোষকতায় ও নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেম সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.)’র সার্বিক তত্ত্বাবধানে এবং ডিআইআরআই’র উদ্যোগে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ (ক.) স্মারক বক্তৃতা। এতে প্রবন্ধ উপস্থাপন করবেন ভারতের কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের আশুতোষ প্রফেসর ড. অমিত দে এবং প্রধান অতিথি থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

এছাড়া ১৯ ফেব্রুয়ারি সিলেটে শিক্ষকদের উপস্থিতিতে ‘সানডে ইনভাইটেড টক’ ও ২০ ফেব্রুয়ারি মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের আয়োজনে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মুজিব জাহান রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের সহযোগিতায় অনুষ্ঠিত হবে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৫ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031