শিরোনামঃ-

» সাইক্লোনের শোকসভা; অজয় পাল সিলেটের স্বাধীনতাত্তোর সাংবাদিকতায় এক উজ্জ্বল নক্ষত্র

প্রকাশিত: ০৯. জানুয়ারি. ২০২৩ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

অজয় পাল ছিলেন সিলেটের স্বাধীনতাত্তোর সাংবাদিকতায় এক উজ্জ্বল নক্ষত্র।

সাংবাদিকতার ক্ষেত্রে তিনি সাদাকে সাদা এবং কালোকে কালো বলতেন। তাঁর সংবাদ কখনো ব্যক্তিগত চিন্তায় আচ্ছন্ন হতো না। তাঁর শূণ্যতা সহজে পূরণ হবার নয়। বিশেষ করে সাম্প্রতিক সময়ে সিলেটের সাহিত্য-সংস্কৃতি বিষয়ে তিনি যে স্মৃতিকথা লিখেছেন, তা গ্রন্থাকারে প্রকাশ করলে আমাদের ইতিহাস সমৃদ্ধ হবে।

সাইক্লোন কেন্দ্রীয় সংসদের উদ্যোগে বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, ছড়াকার অজয় পাল স্মরণে আয়োজিত শোকসভায় বক্তারা এ কথা বলেন।

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় জিন্দাবাজারস্থ সিলেট এক্সপ্রেস মিলনায়তনে সাইক্লোনের ২২৯তম সাপ্তাহিক সাহিত্য আসরে সভাপতিত্ব করেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি আবদুল বাতিন ফয়সল। বিশিষ্ট ভ্রমণকাহিনী লেখক ও সাইক্লোনের সাবেক সভাপতি মোয়াজ আফসারের সঞ্চালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সাইক্লোনের সাবেক সভাপতি লেখক-সংগঠক সেলিম আউয়াল এবং অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও লিটল ম্যাগ ‘ভাস্কর’ সম্পাদক পুলিন রায়, সিলেট প্রেসক্লাবের সহসভাপতি আবদুল কাদের তাপাদার, সাবেক সহসভাপতি বদরুদ্দোজা বদর, সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী।

আলোচনায় অংশ নেন, সাইক্লোনের সভাপতি, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার জাবেদ আহমদ, ছড়াকার এ্যাডভোকেট আব্দুস সাদেক লিপন, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক সাজ্জাদুর রহমান, রোটারিয়ান আবদুল মুহিত দিদার, গল্পকার তাসলিমা খানম বীথি, ছড়াকার জুবের আহমদ সার্জন, লেখাপাঠে অংশ কবি মকসুদ আহমদ লাল, ছড়াকার মাজহারুল ইসলাম মেনন, শোকসঙ্গীত পরিবেশন করেন বিমান বিহারী বিশ্বাস।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৫ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031