শিরোনামঃ-

» ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে শীতকালীন উৎসব পালন

প্রকাশিত: ১২. ডিসেম্বর. ২০২২ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

অত্যন্ত ঝাঁকঝমকপূর্ণভাবে সম্পন্ন হলো ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শীতকালীন উৎসব ২০২২।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় প্রথম পর্যায় অনুষ্ঠানের উদ্বোধন করেন, প্রধান অতিথি বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক পরিচালক ও ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সিনিয়র ভাইস চেয়ারম্যান ফজলুর রহমান।

বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ২য় পর্যায়ের অনুষ্ঠানে কেক কাটেন প্রধান অতিথি এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. কাওসার জাহান কয়ছর।

ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ. কে. মাহমুদুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত শীতকালীন উৎসবে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের চীফ একাউন্টস এন্ড এডভাইজার মুহতাসিমা কাওসার, চীফ কোঅর্ডিনেটর আব্দুল্লাহ আল নাহিয়ান সহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের আহ্বায়ক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. সুমন আল মাহমুদ, যুগ্ম আহ্বায়ক মো. আল্লামা ইকবাল ও আহ্বায়ক কমিটির সদস্য সদস্যের সার্বিক সহযোগিতায় সুনিপুণ কারুকার্যে সাজানো ক্যাম্পাসের নির্দিষ্ট স্থানে বাহারি পিঠার পসরা সাজিয়ে বসেন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা।

শীতকালীন বিভিন্ন রকমের পিঠা, খেজুর রসের পুলি পিঠা, ভাঁপাপিঠা, পাটিপসা পিঠা, নারিকেল পুলি, চিতই পিঠা, নকশি পিঠা সহ অর্ধশত বাহারি পিঠার সাথে অন্যান্য খাদ্য সামগ্রীর স্বাদে টইটুম্বুর ছিল উৎসব।

অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করে বিবিআইএস স্টাইবার্স ও বিবিআইএস স্টুডেন্ট ক্লাব।

শিক্ষার্থী দেওয়ান তাহসিন রাজা শাফি ও আফসানা উদ্দিন এর যৌথ উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক পরিচালক ও ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সিনিয়র ভাইস চেয়ারম্যান ফজলুর রহমান।

সভাপতির বক্তব্য রাখেন, ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ. কে. মাহমুদুল হক। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক বিজিত দেব রায়।

স্বাগত বক্তব্য রাখেন, অনুষ্ঠানের আহ্বায়ক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. সুমন আল মাহমুদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক নাজভীন আক্তার, নাহিদা আক্তার, মুহিবুর হোসেন চৌধুরী সহ অন্যান্য শিক্ষবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ঐতিহ্যের ধারাবাহিকতায় আজকের শীতকালীন পিঠা উৎসব ও উপস্থিতি এ প্রতিষ্ঠানের জন্য মাইলফলক হয়ে থাকবে। বক্তারা ভবিষ্যতে শীতকালীন উৎসবকে আরও বর্ণাঢ্য করতে সবার অংশগ্রহণ আশা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, বিদ্যালয়ের শিক্ষার্থী মাহির মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠানের সর্বশেষ আকর্ষন ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিভিন্ন শিল্পীবৃন্দ গান পরিবেশন করেন।

শীতকালীন উৎসব অনুষ্ঠানে নাচ, গান ও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা। গান পরিবেশন করে অতিথি ব্যান্ড দল শাবিপ্রবির রিম মিউজিক্যাল ক্লাব। অনুষ্ঠানে ঢাকা থেকে মাসকট শো প্রদর্শিত হয়।

সহকারি শিক্ষক প্রিয়াংকা দেব ও রাহুল পদ দে সরকার এর যৌথ পরিচালনায় জাতীয় সঙ্গীত পরিবেশন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শেষ অংশে র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন, অতিথিবৃন্দ।

পরে অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ. কে. মাহমুদুল হক উপস্থিত সবাইকে ধন্যবাদ দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১১১ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031