» আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০২২ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন সিলেট এর আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয় থেকে সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২” উদযাপন উপলক্ষের প্রতিপাদ্য ছিল “দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আনোয়ার সাদাত এর সভাপতিত্বে ও সিলেট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহম্মদ হিরন মাহমুদ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান বলেন, দুর্যোগের ক্ষয়ক্ষতি কমাতে হলে আগাম প্রস্তুতি থাকতে হবে। সঠিক সময়ে মানুষকে বার্তা পেীছানো এবং নিরাপদ স্থানে সরিয়ে নিতে পারলে জান ও মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি সকল স্তরের সকলকে এগিয়ে আসার জন্য আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার, উপ-পরিচালক মো: নুরুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌছিফ আহমেদ।

এছাড়া আরও বক্তব্য রাখেন, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, ব্র্যাকের জেলা সমন্নয়ক অনিক আহমদ অপু, সেইভ দ্যা চিল্ডেনের মোঃ আল আমিন সহ সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার, জেলা প্রশাসকের কার্যালের নির্বাহী ম্যজিষ্ট্রেটগণ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সিলেট সদর এবং সরকারী/বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ অংশ গ্রহন করেন।

আলোচনা শেষে রাজাজিসি হাইস্কুলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে মহড়া অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬ বার

Share Button

Callender

February 2023
M T W T F S S
« Jan    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728