শিরোনামঃ-

» চাঁদনীঘাটে প্রতিমা নিরঞ্জন সম্পন্ন; সম্প্রতির মাধ্যমে সমৃদ্ধি ত্বরান্বিত হয় : মেয়র আরিফুল হক চৌধুরী

প্রকাশিত: ০৫. অক্টোবর. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শারদীয় দূর্গাৎসব বাঙ্গালীর আবহমান কাজের একটি অন্যতম বৃহৎ উৎসব। একে অন্যের সুখ দুঃখ আনন্দ ভাগাভাগি করা আমাদের সুপ্রাচীন ঐতিহ্য এবং সম্প্রীতির মাধ্যমেই সমৃদ্ধি ত্বরান্বিত হয়।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আমাদের সকলকেই নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে। তিনি আরও বলেন, দেশের প্রত্যেক নাগরিক স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারে এটাই বাংলাদেশের ঐতিহ্য।

তিনি বুধবার (৫ অক্টোবর) বিকেলে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যেগে নগরীর চার্দনীঘাটে সম্প্রতি সুবোধ মঞ্চ শারদীয় দূর্গা উৎসবের সমাপনী ও প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠানে শুভ সূচনা বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত দেব এর সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ ও মহানগর শাখার সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তর যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সভাপতি মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ।

শুভেচ্ছা বক্তব্য রাখছেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহ সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সহ সভাপতি সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ভবতোষ রায় বর্মন, পূজা উদ্যাপন পরিষদ এর কেন্দ্রিয় সহ সভাপতি এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা, হিন্দু-বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ, সাংগঠনিক সম্পাদক অধ্যপক রজত কান্তি ভট্টাচার্য্য, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা সভাপতি এডভোকেট প্রদীপ ভট্টাচার্য, সাধারন সম্পাদক কৃপেশ চন্দ্রপাল, মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব, বিগ্রেডিয়ার জেনারেল অব. অঞ্জন দেব, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার, মহানগর আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র, মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট দেবব্রত চৌধুরী লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল দেব, যুগ্ম সাধারণ সম্পাদক জিডি রুমু, জালালাবাদ থানার সাধারণ সম্পাদক অশীষ দে, কোতোয়ালী থানা সভাপতি এডভোকেট অরবিন্দু দাস গুপ্ত, শাহপরান থানা সভাপতি বিরেশ দেবনাথ, এয়ারপোর্ট থানা সভাপতি নান্টু রঞ্জন সিংহ, দক্ষিণ সুরমা পূজা পরিষদের সাধারণ সম্পাদক নন্দ পাল, এডভোকেট দিলীপ কুমার দাস চৌধুরী, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নাঈম উদ্দিন আহমদ, জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি রকি ধনঞ্জয় দাস ধনু, মহানগর ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক রকি দেব, মিথুন পাল পান্থ, দক্ষিণ সুরমা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অপন দাস প্রমুখ।

সভায় বক্তারা রাজনৈতিক সদিচ্ছার কারনে শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গাপূজা পালনের পরিবেশ তৈরী করায় সরকার প্রশাসন রাজনৈতিক নেতৃবৃন্দ সহ দেশের আপামর জনসাধারনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বক্তারা বলেন, প্রতিটি ধর্মীয় উৎসব যাতে কোন ধরনের আশঙ্খা ছাড়াই যথাযথভাবে গম্ভীর্যের সাথে পালন করা যায় এর জন্যই মুক্তিযুদ্ধের বাংলাদেশ সৃষ্টি করা হয়েছে।

বক্তরা আরও বলেন কোন চক্র যাতে বিদ্বেষ ছড়াতে না পারে তার জন্য রাজনৈতিক দল প্রশাসন সহ সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সেই সঙ্গে গত বছরের শারদীয় দূর্গাপূজায় তান্ডব সৃষ্টি কারীদের দৃষ্টান্তমূলক বিচারসহ অতীতের প্রতিটি ঘটনার বিচার করতে হবে। চাঁদনীঘাটে সিলেট জেলা ও মহানগর মিলিয়ে মোট ৬২১টি প্রতিমা নিরঞ্জন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930