শিরোনামঃ-

» রামুতে অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির অবহিতকরণ সভায় ডিসি মামুনুর রশীদ; কর্মসংস্থান কর্মসূচিতে দুর্নীতি হলে কোন ছাড় নেই

প্রকাশিত: ০৪. অক্টোবর. ২০২২ | মঙ্গলবার

রামু হতে খালেদ হোসেন টাপুঃ
রামুতে ২০২২-২০২৩ অর্থ বছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্লাস (ইজিপিপি+)এর কাজ বাস্তবায়নে ৭৫টি প্রকল্পে নিয়োজিত ৫১৪০ জন উপকারভোগীর মাঝে উপকরণ বিতরণ ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৪ অক্টোবর)  বিকালে রামু উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্লাস (ইজিপিপি+) সরকারের একটি মহতী উদ্যোগ।
এ কর্মসূচী বাস্তবায়নে কোন ধরনের অনিয়ম করা যাবে না। অনিয়মকারী যেই হোক না কেন ছাড় দেয়া হবেনা। অপরাধীদের জেল দেয়া হবে।
রিসোর্স পার্সনের বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহিদ ইকবাল বলেন এ প্রকল্পে উপকারভোগীদের নিজস্ব সীমে নগদের মাধ্যমে টাকা প্রদান করা হবে।
উপকারভোগীর সিম কারো কাছে থাকতে পারবেনা। ব্যবহারকারীদের সিম অবশ্যই সচল থাকতে হবে। প্রকল্প বাস্তবায়ন কমিটি, সুশীলনের প্রতিনিধি, ট্যাগ অফিসার, ইউপি চেয়ারম্যান, মেম্বার, পিআইও অফিস, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্টদের নিয়মিত তদারকিতে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। নিয়মিত হাজিরা যাচাই করে পনের দিনের মাস্টার রোল জমা দিয়ে উপকারভোগীদের ভাতা নিশ্চিত করতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফার সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরহাদ হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি,  জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, ইজিপিপি প্রকল্পের ট্রেনিং স্পেশালিষ্ট নুরুল ইসলাম, এনজিও সুশীলনের টিম লিডার শহীদুল ইসলাম প্রমূখ।
এ সময় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উদ্যোগে ২২-২৩ অর্থ বছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্লাস (ইজিপিপি+) এর কাজ বাস্তবায়নে রামু উপজেলার ৭৫টি প্রকল্পে নিয়োজিত ১১ ইউনিয়নের ৫১৪০ জন উপকারভোগীর মাঝে ১৭১৫ টি কোদাল, ৩৪৩০টি ঝুড়ি, ৭৫টি সাইনবোর্ড ও ৫১৪০টি জবকার্ড বিতরণ করা হয়।
উক্ত অবহিতকরণ সভায় রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয়,  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, ইউপি সদস্য-সদস্যাবৃন্দ, সংবাদকর্মী, উপকারভোগীদের মাঝি/সর্দার সহ সংশ্লীষ্টরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১ বার

Share Button

Callender

December 2022
M T W T F S S
« Nov    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031