শিরোনামঃ-

» বন্যায় ক্ষতিগ্রস্তদের সঠিক ক্ষতির পরিমাণ নির্ধারণ করে পূনর্বাসন করতে হবে : বাম গণতান্ত্রিক জোট

প্রকাশিত: ১৯. জুলাই. ২০২২ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

বন্যায় ক্ষতিগ্রস্তদের সঠিক ক্ষতির পরিমাণ নির্ধারণ করে পূনর্বাসন ও নড়াইলে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকাল সাড়ে ৫টায় সিটি পয়েন্টে সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও বাসদ (মার্ক্সবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত দাশ এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ (মার্ক্সবাদী) আহ্বায়ক উজ্জল রায়, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) সভাপতি সিরাজ আহমদ, সিপিবি বিভাগীয় সমন্বয়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাছান, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক ডাঃ হরিধন দাশ প্রমুখ।

সমাবেশ শেষে একটি মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টাস্হ শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, বন্যার শুরু থেকে সরকার বন্যার্তদের রক্ষায় কার্যকর পদক্ষেপ নেয়নি। ঘরবাড়ি গবাদি পশু, আসবাবপত্র সবকিছু হারিয়ে মানুষ নিংস্ব। সমাবেশে বক্তারা বলেন বন্যায় ক্ষতিগ্রস্তদের ক্ষতির পরিমাণ নির্ধারণ করে পূনর্বাসন করা,বন্যা কবলিত এলাকায় কৃষকদের ব্যাংক ঋন ও এনজিও ঋন স্থগিত করা, নগরীর জলাবদ্ধতা ও বন্যা সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সমাবেশে বক্তারা গত ১৫ জুলাই নড়াইলে এক যুবকের একটি পোস্ট কে কেন্দ্র করে ধর্মীয় অবমাননার অজুহাতে সাহাপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি ঘর, ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারী সা¤প্রদায়িক সন্ত্রাসীদের এবং তাদের ইন্ধনদাতাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২৪৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930