শিরোনামঃ-

» কৃষি বীজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে কৃষকরা দিশেহারা : কাইয়ুম চৌধুরী

প্রকাশিত: ১৮. জুলাই. ২০২২ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, সবেমাত্র বন্যার পানি নেমেছে। এই বন্যায় কৃষকদের ফসল ভাসিয়ে নিয়ে গেছে। পানি নামার পর যখন কৃষকরা পুনরায় ঘুরে দাঁড়ানোর চেষ্ঠা করছেন ঠিক তখনই সরকারের ছত্রছায়ায় একটি সিন্ডিকেট কৃষি বীজের দাম অস্বাভাবিক ভাবে বাড়িয়ে দিয়েছে। ১০ কেজি ওজনের যে বীজ বন্যার আগে ছিল ৩শ থেকে সাড়ে ৩শ টাকা, সেই বীজের দাম এখন ৭শ থেকে ৮শ টাকা। এই বন্যায় যেভাবে সরকার জনগনের পাশে ছিলনা, এখন সেভাবে জনগনের পাশে নেই। উল্টো সরকার এসব সিন্ডিকেটের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেনা। আমাদের দেশ কৃষিপ্রধান দেশ। কৃষকরা এখন কৃষকরা যাবে কেথায়? এই সরকার জনগনের ভাষা বুঝেনা, তাই তাদের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই।
সোমবার বালাগঞ্জ উপজেলার তিন ইউনিয়নের সংযোগস্থল মৈশাসী এলাকায় কুমিল্লা জেলা বিএনপি নেতা আলহাজ জামাল খন্দকারের সহযোগীতায় ও সিলেট জেলা বিএনপির উদ্যোগে ফেঞ্চুগঞ্জের উত্তর কুশিয়ারা, বালাগঞ্জের পূর্ব গৌরিপুর  ও পশ্চিম গৌরিপুর ইউনিয়নের ১১শ বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা বিতণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, স্মরণকালের ভয়াবহ এই বন্যায় সরকার ও আওয়ামী জনগনের পাশে ছিলনা। এখন বন্যার পানি কমার পরে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেও তারা জনগনের পাশে নেই। আর বিএনপির নেতাকর্মীরা বন্যা শুরুর দিন থেকেই এখন পর্যন্ত জনগণের পাশে আছে। ইনশাআল্লাহ আমরা সবসময় জনগনের পাশে থাকব।
তিনি আরো বলেন, এই সরকার জনগনের ভোটে নির্বাচিত হয়নি। তারা রাতের আধারে জনগনের ভোট ডাকাতি করে ক্ষমতা দখল করেছে। একারনেই জনগণ যখন পানিতে ডুবছিল তারা তখন বিদেশী শিল্পী এনে উৎসব করেছে। জনগনের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। তাই জোর করে ক্ষমতা দখল করে থাকা এই বাকশালি সরকারকে বিতাড়িত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে।
বিএনপি নেতা খলিলুর রহমানের সভাপতিত্বে মির্জা বাসিতের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-  সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ।
এসময় আরো উপস্থিত ছিলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ওহিদুজ্জামান চৌধুরী ছুফি, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, জেলা বিএনপি নেতা এডভোকেট সাঈদ আহমদ, আহাদ চৌধুরী শামীম, এডভোকেট মোস্তাক আহমদ, মাহবুব আলম, বিএনপি নেতা শেখ আলাউদ্দিন রিপন, শেখ জামাল আহমদ খলকু, মিজু আহমদ লুলু, হারুন মেম্বার, শাহিন আলম জয়, তুফায়েল আহমদ জুনু, আবুল খান, ফয়সল আহমদ, নাজমুল ইসলাম, আবুল মাহমুদ, দেলোয়ার হোসেন মুকিত, আজমান আলী, চেরাগ মেম্বার, এমন চৌধুরী, হুসেল আহমদ, ফয়সল আহমেদ শাফি, আবুল হুসেন, আয়ুব আলী, জুমার আলী, আনুয়ার, শাহ কিবরিয়া প্রমূখ।
এদিকে, সোমবার বিকেলে দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের ইলাইগঞ্জ এলাকায় প্রায় চার শত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, জেলা বিএনপি নেতা এডভোকেট সাঈদ আহমদ, আহাদ চৌধুরী শামীম, এডভোকেট মোস্তাক আহমদ, মাহবুব আলম, বদরুল ইসলাম জয়নু, এইচ.এম খলিল, মনিরুল ইসলাম তোরন, শাহ মাহমুদ আলী, ফয়জুর রহমান বিলাল, শামসুর রহমান শামীম, আকাউর রহমান আতা, বদরুল ইসলাম বদই, রায়হানুল হক রায়হান, দাউদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আশরাফুল আলম বাহার, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930