শিরোনামঃ-

» সরকারী গেজেটে তালিকাভূক্তি চায় বাউরী সমাজ

প্রকাশিত: ০৫. জুন. ২০২২ | রবিবার

সকল সম্প্রদায়ের অধিকার নিশ্চিতে কাজ করছে সরকার : শফিকুর রহমান চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বর্তমান সরকার দলমত নির্বিশেষে সকল সম্প্রদায়ের মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত ও জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে।

দেশের প্রত্যেক নাগরিকের জানমালের নিরাপত্তা এবং কর্মসংস্থানের জন্য সার্বিক সহযোগিতা করতে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি সরকার প্রধান বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। যাতে দেশের সকল সম্প্রদায়ের মানুষ স্বাধীন ভাবে তাদের রুজি-রোজগার, ধর্মকর্ম এবং সংস্কৃতি চর্চা করতে পারেন। এমনকি সংখ্যায় স্বল্প হলে হলেও মূল্যায়ন সবার জন্য সমান।

বাউরী সমাজকে সরকারী গেজেটে তালিকাভূক্তি করতে সার্বিক সহযোগীতার আশ্বাস দিয়ে তিনি দেশের উন্নয়ন অব্যহত রাখতে সকল সম্প্রদায়ের মানুষের প্রতি সরকারকে সহযোগিতা করার আহবান জানান।

রবিবার (৫ জুন) সিলেটের হিলুয়াছড়া চা বাগানস্থ দূর্গা মন্দির প্রাঙ্গনে বাউরী সমাজকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তালিকায় সরকারী গেজেটে অর্ন্তভূক্তি করার লক্ষে বাংলাদেশ বাউরী সমাজ সিলেট’র সার্বিক সহযোগিতায় ও ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ‘আলোচনা সভা ও সাংস্কৃতিক’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

বাংলাদেশ বাউরী সমাজের তথ্য সংগ্রহকারী কমিটির আহবায়ক ধনা বাউরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, বিশিষ্টি ক্রিড়াবিদ মারিয়াম চৌধুরী মাম্মি, বাংলাদেশ ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক যোহন সাংমা, মালনীছড়া চা বাগানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মো. আজম আলী, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সিলেট ভ্যালী কার্যকরী পরিষদ সভাপতি রাজু গেয়ালা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, সোমা বাউরী, শ্যামলী বাউরী ও জয়া গঞ্জু। বাউরী সমাজের শিল্পীদের কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্যদিয়ে শুরু হওয়া আলোচনা সভা পরবর্তি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বাউরী সমাজের ঐতিহ্য এবং নিজস্ব সংস্কৃতির উপস্থাপন করেন বাউরী সম্প্রদায়ের শিল্পীরা।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930