শিরোনামঃ-

» গ্রেটার লামাকাজী ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের ফ্রি চক্ষু শিবির ক্যাম্পের উদ্বোধন

প্রকাশিত: ১৬. ফেব্রুয়ারি. ২০২২ | বুধবার

দেশের মানুষের কল্যাণে প্রবাসীরা গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করছেন : হাবিবুর রহমান হাবিব এমপি

স্টাফ রিপোর্টারঃ

সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব বলেছেন, দেশের মানুষের কল্যাণে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তারা রেমিট্যান্স এর পাশাপাশি দরিদ্র ও অসহায়দের পাশে দাড়ান।

তিনি আরও বলেন, সরকার দেশ থেকে দরিদ্রতা দূর করতে সামাজিক নিরাপত্তা নামে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। এতে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিববন্ধী ভাতা, স্বামী নিগৃহীতা ভাতা, জটিল রোগে আক্রান্ত ব্যক্তিদেরকেও সহযোগিতা প্রদান করছেন আমাদের সরকার। তার কারণ হলো মানুষ যাতে কোন ভাবে কষ্ট না পায়।

হাবিবুর রহমান হাবিব এমপি আরও বলেন, আমাদের প্রবাসীরা সবসময় তাদের উপার্জিত টাকার একটি অংশ দেশের মানুষের জন্য ব্যয় করেন, এটা অত্যান্ত মহৎ একটি কাজ। একাজটি যেন আরো বেগবান হয় সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে। বেশি বেশি করে সহযোগিতা করতে হবে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে সিলেট সদর উপজেলার ৭নং মোগলগাঁও ইউনিয়ন পরিষদ হলরুমে গ্রেটার লামাকাজী ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের ১১তম ফ্রি চক্ষু শিবির ক্যাম্পের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোগলগাঁও ইউনিয়ন পরিষদ হলরুমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হিরন মিয়ার সভাপতিত্বে ও এসোসিয়েশনের সদস্য এনামুল হক এনামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার উত্তর আজবাহার আলী শেখ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, জেলা পরিষদের ১নং ওয়ার্ড সদস্য আওয়ামী নেতা মোহাম্মদ শাহানুর, ভার্ড চক্ষু হাসপাতালের ম্যানেজার ডাঃ শফিকুল ইসলাম, আর্থিক সহায়তা প্রদানকারি আর্জু মিয়া, আব্দুল কাহার, মশরফ আলী।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, এসোসিয়েশনের সহ-সভাপতি নূর মোঃ সারুফ, আক্তারুজ্জামান, কোষাধ্যক্ষ লুতফুর রহমান সেলিম, সদস্য আলীহোসেন, ফয়ছল আহমদ, জহির উদ্দিন, নিজাম উদ্দিন মেম্বার, নেছার আহমদ মেম্বার, মনির মিয়া মেম্বার, দুদু মিয়া মেম্বার, আলমগীর মিয়া মেম্বার, আক্তার হোসেন মেম্বার, রংগমালা মেম্বার, আছমা খাতুন মেম্বার, আব্দুল গফফার, আব্দুস শহিদ প্রমুখ।

প্রসঙ্গত, এবারের চক্ষু শিবির ক্যাম্পটি ২য়। এর আগে কাজিরগাঁও জালালীয়া দাখিল মাদ্রাসায় চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।

এবারে মোট ৫টি চক্ষু শিবির ক্যাম্প অনুষ্ঠিত হবে। আগামী ২৩ ফেব্রুয়ারি মোগলগাঁও ইউনিয়নের সৈয়দপুর মাদ্রাসায় অনুষ্ঠিত হবে।

২৬ ফেব্রুয়ারি লামাকাজী ইউনিয়নের মংগলগিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং ২৮ ফেব্রুয়ারি ভূরকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চক্ষু শিবির অনুষ্ঠিত হবে।

চক্ষু শিবির ক্যাম্পে রোগী দেখা, ঔষধ, চশমা ও চোখের ছানি অপারেশন সম্পন্নভাবে ফ্রি করে দেওয়া হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930