শিরোনামঃ-

» শ্রীহট্ট প্রকাশ’র ৩য় প্রদর্শনীতে উন্মোচিত ‘মৃদঙ্গ নামের মেয়েটি’ নিজস্ব সংস্কৃতি বাঙালীর আসল পরিচয় : মেয়র আরিফ

প্রকাশিত: ০৬. ফেব্রুয়ারি. ২০২১ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

নারী জীবনের সুখ-শান্তি, আনন্দ-বেদনা, ত্যাগ-ভালোবাসা, স্বাবলাম্বি, জীবন যুদ্ধ, বঞ্চিত-সফলতা, প্রচীন-বর্তমান, চাওয়া-পাওয়া সহ বৈচিত্রময় জীবন সংগ্রাম নিয়ে লেখা “মৃদঙ্গ নামের মেয়েটি” বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেট নগরীর দাড়িয়াপাড়াস্থ শ্রীহট্ট প্রকাশ এর চলমান তৃতীয় প্রদর্শনীতে সিনিয়র শিক্ষিকা নাসরীন আক্তার রুবি’র লেখা ‘মৃদঙ্গ নামের মেয়েটি’ বইয়ের মোড়ক উম্মোচন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মদন মোহন কলেজের ইংরেজী বিভাগের প্রধান (অবঃ) অধ্যাপক আব্দুল হান্নান, বিশিষ্ট চিকিৎসক ও লেখক ডা. মো. আলবাবুর রহমান, লেখক ও ইসলামী ব্যাংক লাল দিঘিরপাড় শাখা ম্যানেজার মোঃ নুরুজ্জামান, ঢাকা ট্রিবিউন এর সিলেট প্রতিনধি ও দৈনিক সিলেটের ডাক পত্রিকার চীফ রিপোর্টার মোঃ সেরাজুল ইসলাম, চ্যানেল এস এর ব্যুারো প্রধান মঈন উদ্দিন আহমদ মঞ্জু, মৃদঙ্গ নামের মেয়েটি বইয়ের লেখিকা নাসরীন আক্তার রুবি, শ্রীহট্ট প্রকাশ এর স্বত্ত্বাধিকারী জিবলু রহমান, মেয়রের ব্যাক্তিগত সহকারী সোহেল আহমদ, কবি কাঞ্চন চন্দ্র দাস, লেখক আলহাজ্ব লুৎফুর চৌধুরী প্রমুখ।

গ্রামীণ জীবনের বিভিন্ন বৈচিত্রময় উপকরণ দ্বারা সাজানো প্রদর্শনী ঘুরে দেখে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ইতিহাস, ঐতিহ্য এবং নিজস্ব সংস্কৃতিকে ধরে রাখতে হবে।

আধুনিকতার প্রভাবে বিলুপ্তির পথে পুরোনো দিনের ঐতিহ্যকে আমাদের মনে রাখতে হবে। এই প্রদর্শনীতে এসে আমি সেই হারানো দিন ফিরে পেলাম। এখানে সাজানো পুরোনো দিনের বিভিন্ন স্মৃতিময় উপকরণের মতোই লেখকের লেখনিতে ফুঠে উঠবে নিজ্স্ব সংস্কৃতি, ঐতিহ্য ও ইতিহাস। কারণ এগুলোই বাঙালীর আসল পরিচয়।

শ্রীহট্ট প্রকাশ এর মাসব্যাপী চলমান প্রদর্শনীতে বইটি পাওয়া যাবে। ৭ জানুয়ারী শুরু হওয়া প্রদর্শনী চলবে আগামী ১৫ ফেব্রুয়ারী পর্যন্ত। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উম্মোক্ত থাকবে গ্রামীণ বৈচিত্রে সাজানো এই প্রদর্শনী।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930