শিরোনামঃ-

» লালাবাজারে টমটম, ব্যাটারি চালিত রিক্সা অপসারণের দাবীতে সভা ও মানববন্ধন

প্রকাশিত: ১৪. অক্টোবর. ২০২০ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর অন্তর্ভূক্ত লালাবাজার উপ পরিষদের উদ্যোগে লালাবাজার থেকে অবৈধ ইজিবাইক টমটম, ব্যাটারি চালিত রিক্সা অপসারণের দাবীতে এক সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) লালাবাজারস্থ কার্যালয়ে অবৈধ এসব ইজিবাইক টমটম, ব্যাটারি চালিত রিক্সা অপসারণের দাবীতে প্রতিবাদ মানববন্ধন শেষে এক সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের লালাবাজার উপ পরিষদের সভাপতি মো. শফিক মিয়ার সভাপতিত্বে ও সম্পাদক মো. জামাল আহমদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ইজিবাইক টমটম ও ব্যাটারি চালিত রিক্সা লালাবাজারে এক অবৈধ সিন্ডিকেট গড়ে তোলেছে এবং এর পেছনে শক্তি হিসেবে কাজ করছে ৬নং লালা বাজার ইউনিয়নে ২নং ওয়ার্ডের মেম্বার সৈয়দ ফয়জুল হোসেন ফয়লা। এই ফয়জুল হোসেন ফয়লা অবৈধভাবে ইউনিয়নের নাম্বার প্লেট ব্যবহার করে এসব টমটম ও বেটারি চালিত রিক্সার অনুমোদন দিয়ে অবৈধভাবে টাকা উপার্জন করে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছেন। অন্যদিকে সরকারের বিদ্যুত খাতে বড় ধরনের ক্ষতি হচ্ছে। সরকার তার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। শুধু তাই নয়, এসব অবৈধ টমটম ও ব্যাটারি চালিত রিক্সা চলাচলের ফলে সিলেট-ঢাকা মহাসড়কের লালাবাজারে যানজট সহ নানা দূর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে। বক্তারা বলেন, অবৈধ টমটম ও বেটারি চালিত রিক্সা যাত্রী পরিবহণের কারনে অটোরিক্সা সিএনজি চালকরা বর্তমানে খুবই কষ্টে দিন যাপন করছেন।

সরকারি নীতিমালা অনুসরণ করে সিএনজি চালকরা বিভিন্ন ট্যাক্স, ফিটনেস ফি দিয়ে সিএনজি রাস্তায় চালাচ্ছেন। এরপরও একটি মহলকে মেনেজ করে অবাধে চলাফেরা করছে এসব ইজিবাইক টমটম ও ব্যাটারি চালিক রিকশা। অনতিবিলম্বে এসব অবৈধ টমটম ও ব্যাটারি চালিত রিক্সা অপসারণ না করা হলে দূর্বার আন্দোলন গড়ে তাদেরকে প্রতিহত করা হবে এবং এর দায়ভার সংশ্লিষ্ট সকলকেই নিতে হবে।

মানববন্ধন ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সোমন মিয়া, সিপন আহমদ, দিলু খান, দিলুয়ার আহমদ, বিবলু আহমদ, খসরু মিয়া, আফতাব, মতিন মিয়া, গউস মিয়া, সুবেল মিয়া, ছাদেক মিয়া, রমজান আলী।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬ বার

Share Button

Callender

October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031