শিরোনামঃ-

» সিনিয়র নাগরিক ও শিক্ষাবিদদের মতবিনিময় সভা

প্রকাশিত: ০৩. অক্টোবর. ২০২০ | শনিবার

সিনিয়র সিটিজেন ফোরাম সিলেট (এসসিএফএস) গঠন

স্টাফ রিপোর্টারঃ

সিলেটের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অরাজকতা বন্ধ ও শিক্ষার পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে সিনিয়র নাগরিক ও শিক্ষাবিদদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ অক্টোবর) সন্ধ্যায় নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত সভায় সিলেটের বিভিন্ন শ্রেণীর বেশ সংখ্যক সিনিয়র সিটিজেনগণ উপস্থিত ছিলেন।

বিশিষ্ট শিক্ষাবিদ ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খানের সভাপতিত্বে ও শিক্ষাবিদ লে. কর্ণেল (অব.) সৈয়দ আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধু গণধর্ষণের ঘটনার নিন্দা জানানো হয়। সভা থেকে গণধর্ষণের ঘটনার সঠিক তদন্তের মাধ্যমে ন্যায় বিচার নিশ্চিত ও দৃষ্টান্তমুলক শাস্থির দাবী জানানো হয়।

এছাড়া সভায় সিলেটের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার সুষ্টু পরিবেশ নিশ্চিত করতে বিভিন্ন প্রস্তাবনা পেশ করা হয়।

প্রস্তাবনাগুলো হলো- (১) সিলেটের সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্টু পরিবেশ ফিরিয়ে এনে তা অব্যাহত রাখতে হবে। (২) সকল শিক্ষা প্রতিষ্ঠানে রাজনৈতিক হস্থক্ষেপ বন্ধ করতে হবে। (৩) ছাত্রাবাসে মেধাভিত্তিক স্থান নিশ্চিত করতে হবে। (৪) প্রতিষ্ঠান ও ছাত্রাবাসের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। (৪) সকল প্রতিষ্ঠানে সহ-শিক্ষা কার্যক্রম চালু করতে হবে।

সভায় সর্বসম্মতিক্রমে সিনিয়র সিটিজেন ফোরাম সিলেট (এস সি এফ এস) গঠন করার ব্যাপারে ঐক্যমত পোষন করা হয়। শিক্ষাবিদ ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খানকে ফোরামের আহ্বায়ক ও লে. কর্ণেল (অব.) সৈয়দ আলী আহমদকে সমন্বয়কারী মনোনীত করে বাকীদের সদস্য হিসেবে রাখা হয়।

প্রতি দুই মাস পর পর ফোরামের সভা অনুষ্ঠিত হবে। আহ্বায়কের অনুপস্থিতিতে সিনিয়র সদস্য সভাপতির দায়িত্ব পালন করবেন।

সমন্বয়কারীর অনুপস্থিতিতে তাঁর মনোনীত সদস্য দায়িত্ব পালনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়।

এই ফোরাম নৈতিকতা, শিক্ষা ও সুশাসন নিশ্চিত করতে পরামর্শমুলক ভুমিকা পালন করার ব্যাপারে দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করা হয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষাবিদ অধ্যক্ষ কবি কালাম আজাদ, সাংবাদিক আফতাব চৌধুরী, সাংবাদিক ও কেমুসাস সহ-সভাপতি মোহাম্মদ বশীরুদ্দিন, অধ্যক্ষ ডা: মো: আব্দুল জলিল চৌধুরী, লেখক কলামিষ্ট বেলাল আহমদ চৌধুরী, অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) সয়ফুল কবির চৌধুরী, অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মতিন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, প্রফেসর ড. মোহাম্মাদ আব্দুল আহাদ প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

Share Button

Callender

December 2020
M T W T F S S
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031