শিরোনামঃ-

» সিলেটে ব্যবসায়ী জাকিরের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত: ১৬. সেপ্টেম্বর. ২০২০ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেটের ব্যবসায়ি জাকির আহমদ চৌধুরীর বিরুদ্ধে গত ২৫ আগষ্ট এবং ৭ ও ৯ সেপ্টেম্বর ২০ইং তারিখে “একজন জাকিরের নানা অপকর্মে অতিষ্ঠ এলাকাবাসী।” ব্লাড ব্যাংকের নামে সিলেটে রক্ত ব্যবসা”। ”সিলেটে একাধিক মামলার আসামী ব্লাড জাকুর বিরুদ্ধে যত অভিযোগ। “খাদিমনগরে ব্লাড জাকুর যত কুকর্ম” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ি জাকির আহমদ চৌধুরী। তাঁর প্রেরিত এক প্রতিবাদ বার্তায় উল্লেখ করেন, ব্যবসা প্রতিষ্টান ও তাঁর পরিবারের সম্মান ক্ষুন্ন করতে, তাঁর শত্রু লোকের প্ররোচনায় প্ররোচিত হয়ে বিভিন্ন মাধ্যমে নানা শিরোনামে প্রকাশিত সংবাদগুলো তাঁর দৃষ্টিগোচর হয়েছে।

বর্ণিত সংবাদ পড়ে তিনি হতবাক ও বিস্মিত হয়েছেন। তাঁর ও পরিবারের সর্ম্পকে যাচাই-বাচাই না করে এবং কোন তথ্য-উপাত্ত ছাড়া ভিত্তিহীন-মানহানির, অসত্য ও বানোয়াট একটি সংবাদ প্রিন্ট ও অনলাইন মাধ্যমে ছাপানো হয়েছে। যা তিনি একজন সচেতন নাগরিক হিসেবে কোনভাবেই মেনে নিতে পারছেন না। জাকিরের পরিবার কোন রাজনৈতিক কার্যকলাপের সহিত জড়িত ছিল না বা বর্তমানে নাই। তাঁর পরিবার একটি সম্ভ্রান্ত ও স্বনামধন্য পরিবার। জাকিরের বাবা ১৯৩৫ সনে কোলকাতা ইউনিভার্সিটি থেকে মেট্রিকুলেশন পাশ করে ব্রিটিশ, ভারত, পাকিস্তান ও বাংলাদেশ শাসনামলে বন বিভাগে সরকারী চাকুরীজীবী ছিলেন। পরিবারের সবাই স্ব স্ব ক্ষেত্রে সু প্রতিষ্ঠিত।

তিনি প্রতিবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করেন, তিনি সামাজিকভাবে বিভিন্ন সংগঠনের সাথে জড়িত। তাঁর পরিচালিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বৈধ প্রতিষ্ঠান। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লাইসেন্স নিয়ে দীর্ঘদিন ধরে সুনামের সহিত ব্যবসা পরিচালনা করে আসছেন। ব্যবসা প্রতিষ্ঠান কখনো বন্ধ করা হয়নি।

তিনি দেশের প্রচলিত আইন-কানুন মেনে সরকারকে নিয়মিত আয়কর প্রদান করছেন। তার শত্রু লোকের প্ররোচনায় তাঁকে ও তাঁর পরিবারকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও পরিবারের মান-সম্মান নষ্ট করার জন্য সম্পূর্ণ সত্যের বিপরীতে বর্ণিত সংবাদ ছাপানো হয়েছে। যাতে তাঁর মূল নাম ব্যবহার না করে, বে-আইনিভাবে ও বিভ্রান্তি মূলক নাম ব্যবহার করা হয়েছে। এতে জাকির ও তাঁর পরিবারের মানহানি ঘটিয়াছে। পরিবারের লোকজন সামাজিক ও অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়েছেন।

তাই এসকল প্রকাশিত সংবাদের বিরুদ্ধেতীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

জাকির আরো উল্লেখ করেন যে, সাংবাদিকতার নীতিমালা অনুসরণপূর্বক তাঁর বিরুদ্ধে ভবিষ্যতে এ ধরণের বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ হতে সকলকে বিরত থাকার জন্য আহ্বান জানান তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮ বার

Share Button

Callender

October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031