শিরোনামঃ-

» ১০ টাকা চালের কার্ড বিতরণ করলেন কাউন্সিলর আফতাব

প্রকাশিত: ২৮. এপ্রিল. ২০২০ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

‘খাদ্যবান্ধব কর্মসূচি’র আওতায় সারাদেশে ৫০ লাখ হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। এসব পরিবারকে প্রতি মাসে ১০ টাকা কেজি দরে চাল দেয়া হচ্ছে।

এরই অংশ হিসেবে মঙ্গলবার (২৮ এপ্রিল) সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর ১০ টাকা কেজি ধরে চাল গ্রহণের কার্ড বিতরণের উদ্বোধন করেছেন কাউন্সিলর আফতাব হোসেন খান। এই ওয়ার্ডের প্রায় ৫’শ পরিবারের মধ্যে এই কার্ড বিতরণ করা হয়েছে।

এসময় কাউন্সিলর আফতাব হোসেন খান জানান, নিম্নবিত্ত পরিবারের সদস্যদের মাঝে প্রায় ৫’শ কার্ড বিতরণ করা হয়েছে। যারা দিন আনেন, দিন খান মূলত তাদেরকেই এই কার্ড দেওয়া হয়েছে।

তিনি জানান, যারা একটু স্বাবলম্বি আছেন আপনারা কার্ড না নিয়ে হতদরিদ্রদের মাঝে কার্ড বিতরণের জন্য উৎসাহিত করুন।

তিনি জানান, যিনি ওএমএসএর ডিলারশীপ নিয়েছেন তিনিও একটি কার্ড নিয়েছেন, কিন্তু সেই কার্ডটি আমি তার কাছ থেকে জব্দ করেছি। আর ওএমএসএর কার্ডগুলো দেওয়া হচ্ছে নিম্ন মধ্যবিত্তদের।

বর্তমান সরকার ঘোষনা করেছেন, কোন অসহায় মানুষ না খেয়ে এই পৃথিবী থেকে বিদায় নিতে দেওয়া হবে না। তাই আসুন আমরা স্বামর্থবানরা এসব অসহায়দের সাহায্যে এগিয়ে আসি।

তিনি ১০ টাকা কেজি দরে চাল বিতরণ শুরুর পর তালিকায় সচ্ছল ব্যক্তিদের নাম থাকা, ভুয়া সুবিধাভোগীদের কার্ড বাতিল, ডিলারশিপ এর কার্ড বাতিল করেন এবং নিম্নবিত্তরা যাতে ভোগান্তিতে না পড়েন সেদিকে খেয়াল রাখার জন্য তিনি সবাইকে আহ্বান জানান।

পাশাপাশি তিনি জানান, ডিলারশীপের অবহেলার কারণে অনেকে চাল সংগ্রহ করতে পারেননি। সবাইকে চাল দেওয়ার কথা থাকলেও মাত্র ১৮০ জন চাল দেওয়া হয়েছে।

তাই আমি উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষন করছি
এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

এই সংবাদটি পড়া হয়েছে ২৯৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031